Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ১৩ কি.মি. বিদ্যুৎ লাইন উদ্বোধন
মতলব উত্তরে ১৩ কি.মি. বিদ্যুৎ লাইন উদ্বোধন

মতলব উত্তরে ১৩ কি.মি. বিদ্যুৎ লাইন উদ্বোধন

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে মতলব উত্তর উপজেলার সটাকী বাজারে শরীফ উল্লা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সটাকী গ্রামসহ উপজেলার ৮টি গ্রামে নবনির্মিত ১৩.৯০৭ কি.মি. বিদ্যুৎ লাইন উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।

এসময় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ত্রানমন্ত্রী মায়া চৌধুরী বলেন, বিদ্যুৎ মানুষের এখন অন্যতম চাহিদা। বিদ্যুৎ ছাড়া, দেশ বলেন, জাতি বলেন উন্নয়ন বলেন কোনোটাই সম্ভব না। তাই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তার সরকারের এক নম্বর অগ্রগতি রেখেছেন বিদ্যুৎ। আপনারা সবাই জানেন খালেদা জিয়া যখন ক্ষমতা ছাড়ে, তখন বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদন ছিল ৩২০০ মেঘাওয়াট। অর্থাৎ তখন বাংলাদেশে ২৪ ঘন্টার মধ্যে ১৬ ঘন্টাই বিদ্যুৎ ছিল না। কোন কোন সময় দিনের অর্ধেক সময় বিদ্যুৎ থাকতো না। আজকে ২ কোটি ৮ লক্ষ টাকা ব্যয়ে ১২০০ গ্রাহককে বিদ্যুৎ দেওয়া হচ্ছে। এটা আওয়ামীলীগ সরকারেরই অবদান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরের বিদ্যুৎ এ অঙ্গীকার বাস্তবায়নের একটি অংশ হিসেবে আগামী ২০১৭ সালের মধ্যেই মতলবের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া হবে।

ত্রানমন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে। সেই লক্ষ্যে আপনারা যারা এ বিদ্যুৎ বিভাগে কাজ করছেন তাদের সকলকে একযোগে সহযোগিতা করতে হবে। গ্রাহকদের সর্বাত্মক সেবা দিতে হবে। কোনোভাবেই গ্রাহকরা যাতে ভোগান্তি না পায় সে দিকে লক্ষ্য রাখতে হবে।

ত্রামন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, আমরা ২০১৭ সালের মধ্যে মতলবের সকল উন্নয়ন কাজ সমাপ্ত করতে চাই। যারা ঠিকাদার আছেন তাদের বলি, আগামী মার্চ-১৭ এর মধ্যে সকল কাজ সমাপ্ত করা হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। কোন কলেজ বা স্কুল ভবন পাকা ছাড়া থাকবে না। আমি কথা দিলাম মতলবের যতগুলো কলেজ, স্কুল, মাদ্রাসা ও প্রাইমারি স্কুল’সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের ভবন করা দেওয়া হবে।
ত্রানমন্ত্রী বলেন, সরকারের একটি বড় সাফল্য হচ্ছে শিক্ষা খাত। জানুয়ারীর ১ তারিখে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে সরকার। এই জানুয়ারীতে প্রায় ২৬ কোটি বই বিতরণ করা হবে বিনামূল্যে।

মন্ত্রী শিক্ষার্থীর অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, যাদের সন্তানরা মাদক, সন্ত্রাস ও অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত আছে তাদের, বুঝিয়ে এই পথ থেকে সরিয়ে আনেন। না হলে এসব অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, এই শরীফ উল্লা উচ্চ বিদ্যালয়টি আরো উন্নয়ন করা দরকার। আপনারা আমার সাথে যোগাযোগ করেন, আমি অচিরেই উন্নয়নের ব্যবস্থা নেবো। আপনাদের যার যেই সমস্যা আছে, আপনারা আসেন কথা বলে আপনাদের সমস্যার সমাধা করার চেষ্টা করবো।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম আবু তাহেরের সভাপতিত্বে ও ষাটনল ইউপি চেয়ারম্যান ও ষাটনল ইউনিয়ন আ’লীগের সভাপতি একেএম শরীফ উল্লা সরকারের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য রিয়াজ উদ্দিন মানিক, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ছেঙ্গারচর পৌর মেয়র রফিজুল আলম জজ, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-মতলব উত্তর জোনাল অফিসের ডিজিএম আবুল কালাম, জেলা জাতীয় পার্টির যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান মোল্লা, সমাজসেবক আনিছুল হক, শরীফ উল্যাহ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও আ’লীগ নেতা মাহমুদ উল্যাহ সরকার নিপু, আকতারুজ্জামান খোকা প্রমুখ।

উপজেলার সটাকী, আমিয়াপুর, মনুরকান্দি, বিনন্দপুর, ইন্দুরিয়া, নয়ানগর, ছোটহলদিয়া’সহ মোট ৮টি গ্রামে ২ কোটি ৮ লক্ষ ৬০ ৫শ’ টাকা ব্যয়ে নির্মিত ১৩.৯০৭ কি.মি. বিদ্যুৎ সংযোগ সুইচ টিপে উদ্বোধন করেন ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী। এতে ১২০৩ জন গ্রাহক বিদ্যুতায়িত হয়েছে।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল : আপডেট, বাংলাদেশ সময় ৬ : ০০ এএম, ১০ ডিসেম্বর ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply