Home / চাঁদপুর / চাঁদপুর কোড়ালিয়ায় সালিশ বৈঠকে হামলায় আহত ৪
চাঁদপুর কোড়ালিয়ায় সালিশ বৈঠকে হামলায় আহত ৪

চাঁদপুর কোড়ালিয়ায় সালিশ বৈঠকে হামলায় আহত ৪

চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকায় চলাচলের রাস্তা নিয়ে সালিশ বৈঠকে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৪ জন গুরুতর আহত হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর শুক্রবার বিকেলে ওই এলাকার মাতাব্বর বাড়িতে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন, মৃত ফজলুল হক মাতাব্বরের পুত্র জাকির হোসেন দুদু (৪৫), মহসিন মাতাব্বর (৩৫), রাজ্জাক মাতাব্বরের পুত্র শাহাদাত (২) ও মোহাম্মদ খানের পুত্র রাজু খান।

স্থানীয়রা তদের উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। এই ঘটনায় চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। খবর পেয়ে মডেল থানার উপ-পরিদর্শক নুরুল ইসলাম ঘটনার তদন্তের জন্য আহতদের দেখতে হাসপাতালে যান।

আহতরা জানায়, একই বাড়ির মৃত নুরু মাতাব্বরের পুত্র মান্নান মাতাব্বর, হান্নান মাতাব্বর ও লতিফ মাতাব্বরদের সাথে বাড়িতে চলাচলের একটি রাস্তা নিয়ে তাদের সাথে দীর্ঘ দিন যাবত বিরোধ চলে আসছিলো। ওই রাস্তা িিদয়ে মাতাব্বর বাড়ির প্রায় ২০/২৫ টি পরিবারের লোকজন চলাচল করতো।

অথচ উল্লেখিত মান্নান মাতাব্বর গংরা ওউ রাস্তাটি বিভিন্ন সময়ে কাঁটা এবং বঁাঁশ দিয়ে বন্ধ করে দিতো। আহতরা আরো জানায়, মাঝে মাঝে ওই পথ দিয়ে কেউ হেটে গেলে তারা গড়ম পানি ও ময়লা আবর্জনা ছুড়ে মারত। এ নিয়ে উভয়ের মাঝে প্রায় ঝগড়া লেগে থাকতো।

বিষয়টি সমাধানের জন্য শুক্রবার দুপুরে স্থানীয় কাউন্সিলর বিল্লাল মাঝি, সাবেক কাউন্সিলর চাঁন মিয়া মাঝি, সিরু মিঝিসহ গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে সালিশ বৈঠক বসে।

সালিশ বৈঠকের একপর্যায়ে বিষয়টি মিমাংসা করতে আমিন দিয়ে বাড়ির জমি ও রাস্তাটি মাপতে গেলে মান্নান মাতাব্বর, হান্নান মাতাব্বর ও লতিফ মাতাব্বর, আরিফ মাতাব্বর, সাইফুল মাতাব্বর, বিল্লাল মাতাব্বর, ফাহিমা ও নুরজাহান বেগম অতর্কিত হামলা চালিয়ে তাদের আহত করে।

স্থানীয় কাউন্সিলর বিল্লাল মাঝি জানায়, বিষয়টি নিয়ে এসএসপি সার্কেল নজরুল ইসলামের অফিসে মিমাংসায় বসার কথা ছিলো। পরে আমরা বিষয়টি স্থানীয় ভাবে সমাধানের জন্য সার্কেলের অনুমতি নিয়ে গত শুক্রবারে সালিশ বসাই। সেদিন সমাধান না হওয়ায় আজকে (শুক্রবার) আবারো সালিশে বসে যে জায়গা নিয়ে ঝামেলা ওই স্থানটি আমিনের মাধ্যমে মাপতে গেলে মান্নান মাতাব্বর বাধা দেয়।

এ নিয়ে উভয় পক্ষের মাঝে মারামারির ঘটনা ঘটে।

চাঁদপুর কোড়ালিয়ায় সালিশ বৈঠকে হামলায় আহত ৪

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি