Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে রমজানকে স্বাগত জানিয়ে ইসলামী আন্দোলনের মিছিল
রমজানকে

মতলব উত্তরে রমজানকে স্বাগত জানিয়ে ইসলামী আন্দোলনের মিছিল

পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ইসলামী আন্দোলনরছেংগারচর পৌর শাখার উদ্যোগে রমজানকে স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসময় মিছিল থেকে মাহে রমজানের পবিত্রতা রক্ষা, দিনের বেলায় হোটেল রেস্তোঁরা বন্ধ রাখা, নিত্য প্রয়োজনীয় দ্রব্য্যমূল্যের দাম স্থিতিশীল রাখা এবং সকল প্রকার বেহায়াপনা বন্ধ রাখার দাবি জানানো হয়।

সোমবার (১১ মার্চ) পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা যাওয়ার পর মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারের চৌরাস্তা মোড়ে রমজানের স্বাগত মিছিল পূর্বক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন ছেংগারচর পৌর শাখার সভাপতি গাজী মোঃ এমদাদুল হক মানিক এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন,ছেংগারচর বাজার দারুল উলুম কারিমিয়া মাদ্রাসার প্রেন্সিপাল মাওলানা আতাউল্লাহ মহসিন।

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ আমিনুল হক ব্যাপারী, ইসলামী আন্দোলনের উপজেলা সহ-সভাপতি শফিকুল ইসলাম, আফজাল খান, আব্দুল বাতেন ফরাজি, মুজাহিদ কমিটি সেক্রেটারি আতাউল্লাহ মহসিন,যুবআন্দোলনের পৌর শাখার সভাপতি আলমগীর হোসেন, যুব নেতা ইব্রাহিম, ইসলামী আন্দোলনের সহ সভাপতি মাওলানা আহাম্মদ উল্লাহ, দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমা ও খতিব মাওলানা ইব্রাহীম খলিল সালেহী আনন্দপুরী প্রমূখ।
মিছিলটি ছেংগারচর বাজার কলেজ গেইট হতে শুরু সহয়ে ছেংগারচর বাজার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানা রোড হয়ে ছেংগারচর বাজার চৌরাস্তা মোড়ে এসে শেষ হয়। তাদের দাবী রমজানে সকল দ্রব্য মূল্য মানুষের ক্রয় ক্ষমতার রাখার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়। শেষে শেষে দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালণা করেন,ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাওলানা মোঃ তাজুল ইসলাম চাঁদপুরী।

এসময় বক্তারা বলেন, এ দেশের শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ। রমজানে দ্রব্য মূল্যের এত উদ্ধগতি মেনে নেওয়া যায়না। আমরা সরকারকে রমজানে দ্রব্য্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার বা নিয়ন্ত্রনে আনার দাবি জানাচ্ছি। সরকারকে অনুরোধ করবো ব্যবসাকে সিন্ডিকেট মুক্ত করতে । সিন্ডিকেট চক্র রমজানকে সামনে রেখে আঙ্গুল ফুলে রাতারাতি কলা গাছ হয়ে যাচ্ছে। মজুদদার, মুনাফাখোর ও সিন্ডিকেটদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নিয়ে এদের দমন করতে সরকারের প্রতি অনুরোধ জানান।

নিজস্ব প্রতিবেদক, ১১ মার্চ ২০২৪