মতলব উত্তর

মতলব উত্তরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।একই সাথে পালিত হচ্ছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পঞ্চাশ বছরে বাংলাদেশ।

আজ সকালে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচীর সূচনা করে করা হয়।

মতলব উত্তর উপজেলা কমপ্লেক্স ময়দানে জাতীয় পতাকা উত্তোলন, শহীদদের বেদীতে পুষ্পমাল্য অর্পণসহ মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ভিডিপি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে সমাবেশ ও কুচকাওয়াজ পদর্শিত হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ইউএনও স্নেহাশীষ দাস,ওসি মুহাম্মদ শাহজাহান কামালসহ উজেলার বিভিন্ন অফিসের কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিল।

এছাড়া উপজেলা পরিষদ-এ অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে সকালে ৬টায় শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,মতলব উত্তর থানা পুলিশ,উপজেলা আওয়ামী লীগ,ছেংগারচর পৌর আ’লীগ,ছেংগারচর পৌর পরিষদ,উপজেলার সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পঞ্চাশ বছরে বাংলাদেশ উপলক্ষে শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউএনও স্নেহাশীষ দাসের সভাপতিত্বে ও সহকারী শিথক্ষা অফিসার মাহফুজুর মিয়ার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন,মতলব উত্তর থানার ওসি মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা সাবেক কমান্ডার মোঃ মোজাম্মেল হক, উপজেলা আ’লীগের সহ-সভাপতি শহিদ উল্লাহ প্রধান, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম প্রমূখ বক্তব্য রাখেন।

এসময় উপজেলার বীর মুক্তিযোদ্ধারা,উপজেলা আ’লীগ,যুবলীগ,ছাত্রলীগসহ উপজেলা প্রশানের বিভিন্ন কর্মকর্তা অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের নগদ অর্থ প্রদান করা হয়।

এছাড়া উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

নিজস্ব প্রতিবেদক,২৬ মার্চ ২০২১

Share