Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে বেগমপুর সপ্রাবি এর জায়গা দখল করে চলছে রাস্তা নির্মাণ
বেগমপুর

মতলব উত্তরে বেগমপুর সপ্রাবি এর জায়গা দখল করে চলছে রাস্তা নির্মাণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৮৩ নং বেগমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে চলছে রাস্তা নির্মাণ।এতে করে চরম অব্যবস্থাপনার মধ্যে রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটি।

সরজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষা প্রতিষ্ঠানের জায়গা দখল করে চলছে রাস্তা নির্মাণ। বিদ্যালয়ের দক্ষিণ পাশ থেকে শুরু করে পূর্ব উত্তর পাশ পর্যন্ত ৮ ফিট করে রাস্তা নির্মাণের কাজ চলছে।এতে করে প্রায় ৪ শতক জমি কমে যাচ্ছে বিদ্যালয়ের জায়গা থেকে।

প্রধান শিক্ষক মাহমুদা বেগম বলেন, বিদ্যালয়ের ৩৩ শতক জায়গা রয়েছে। এক পাশে বিদ্যালয়ের ভবন ও খেলার মাঠ। কিছুদিন ধরে বিদ্যালয়ের পূর্ব পাশের প্রায় ৪ শতক জায়গা দখল করে রাস্তা নির্মাণের কাজ করছেন।এতে বিদ্যালয়ের জায়গা কমে যাচ্ছে।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি মো. রফিকুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি জানান, যেখান দিয়ে রাস্তা যাচ্ছে তারও পূর্ব পাশে বিদ্যালয়ের জায়গা আছে,সেখান দিয়ে রাস্তাটা নিলে ভালো হতো।
স্থানীয় ইউপি সদস্য মো. রিয়াদ বলেন,আমাদের গ্রামের লোকজনের দেওয়া জায়গায় স্কুল। জনগণের সুবিধার জন্যই এ রাস্তা নির্মাণ করা হচ্ছে। তাছাড়া আরেকটু পূর্ব দিকে অনেক নিচু। ঐখান দিয়ে রাস্তা করলে যে পরিমান বরাদ্দ আছে তাতে ঐ রাস্তার কাজ সম্পন্ন করা সম্ভব হবেনা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূইয়া মুঠোফোনে বলেন, বিষয়টি জেনেছি। সহকারী শিক্ষা অফিসার আহসান উল্লাহকে পাঠিয়েছি। ওনার রির্পোট অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

নিজস্ব প্রতিবেদক, ১০ এপ্রিল ২০২২