Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে প্রথম ডোজ পেয়েছেন ২৬ হাজার শিক্ষার্থী
ডোজ

মতলব উত্তরে প্রথম ডোজ পেয়েছেন ২৬ হাজার শিক্ষার্থী

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য ঝুঁকি কমাতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য করোনা টিকার উদ্যোগ নিয়েছে সরকার।

এরই পরিপেক্ষিতে চাঁদপুরের মতলব উত্তরে (১৫ জানুয়ারী) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে টিকা কেম্পেইনের শেষে দিনে ১২ থেকে ১৮ বছরের প্রায় সাড়ে তিন হাজার ৫শ’১০জন শিক্ষার্থীদের কোভিড-১৯ ফাইজারের টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। আট দিনে করোনার ফাইজার টিকা পেয়েছেন প্রায় ২৬ হাজার শিক্ষার্থী।

এ নিয়ে গত ৬ জানুয়ারি থেকে শুরু করে ১৫ জানুয়ারি এই ৮ দিনে ২৬ হাজার শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকার আওতায় আনা হয়েছে। আজ শনিবার ১৫ জানুয়ারি সকাল থেকে বিকেল পর্যন্ত টিকাদান ক্যাম্পেইনের ৮ম দিনের মতো এ টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়। শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। কোভিট-১৯ ভ্যাকসিন টিকাদান কার্যক্রম বাস্তবায়নে উপজেলার সিনিয়র নার্স ও স্বাস্থ্য সহকারীরা নিরলসভাবে কাজ করে এ ৮ দিনের ক্যামেইন বাস্তবায়ন করেছেন। স্বাস্থ্য সহকারীরা তারা মাঠ পর্যায়ের ইপিআই শিশুদের টিকাদান কাজ ঠিক রেখে তারা শিক্ষার্থীদের এ ফাইজার টিকাদানে কাজে অসামান্য অবদার রেখেছেন।

দুপুরে এ টিকাদান কার্যক্রম পরিদর্শনে করেন উপজেলা মেডিকেল অফিসার (এমওডিসি) ডা. মোঃ জাবেদ ইকবাল। এসময় উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম, স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান ভাষান চন্দ্র কীর্তনিয়া, স্বাস্থ্য পরিদর্শক সুভাষ চন্দ্র, স্বাস্থ্য সহকারী মোঃ কামাল হোসেনসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিষয়ে উপজেলা মেডিক্যাল টেকনোলজিস্ট এম.টি ইপিআই টেকনিশিয়ান ভাষান চন্দ্র কীর্তনিয়া জানান গত ৬ জানুয়ারি থেকে আজ শেষ দিন পর্যন্ত ১২-১৮ বছরের প্রায় ২৬ হাজার শিক্ষার্থীদের ভাইজার ভ্যাকিন টিকা কার্যক্রমের আনতে সক্ষম হয়েছি। শিক্ষকদের সহযোগিতায় ও স্বাাস্থ্য সহকারীদের অক্লান্ত পরিশ্রমে উৎসবমুখর পরিবেশেই সুশ্ঠু ও শান্তিপূর্নভাবে কোভিড-১৯ ফাইজারের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা বেশ ভালোভাবেই আগ্রহ সহিত এ টিকা নিয়েছে।

নিজস্ব প্রতিবেদক