মতলব উত্তরে নববর্ষ উদযাপন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপিত হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। জাতীয় সঙ্গীত ও এসো হে বৈশাখ গান দলীয় পরিবেশনের মধ্যে দিয়ে শোভাযাত্রাটি শুরু হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল হাসানের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে পূনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ি, ঘোড়া, পালকিসহ বিভিন্ন বর্ণের বেলুন ফেষ্টুন, মাথাল শোভাযাত্রাকে বর্ণিল করে তোলে।

এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আল এমরান খান, মতলব উত্তর থানার ওসি মোঃ মহিউদ্দিন, ওসি তদন্ত মোঃ সানোয়ার হোসেন, উপজেলা ইউআরসি’র ইন্সট্রাক্টর মোঃ শফিকুল ইসলাম, সহ প্রশাসনের সকল কর্মকর্তা, উপজেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

এরপর উপজেলা সমাজ সেবা অফিসার আনিসুর রহমান তপুর সঞ্চালনায় উপজেলা মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল হাসান । এতে আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার প্রশাসক ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আল এমরান খান, ওসি তদন্ত মোঃ সানোয়ার হোসেন, উপজেলা একডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম,সহকারী শিক্ষা অফিসার অলিউল্লাহ, উপজেলা সমবায় অফিসার ফারুক আলম,৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খায়ের উদ্দিন,সহকারী শিক্ষক শ্যামল কুমার বাড়ৈ,জেসমিন আক্তার,সহকারী শিক্ষক মাহফুজ মিয়া, উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য শাহিন ভুইয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে উপজেলা শিল্পকলা একাডেমী শিল্পীদের অংশগ্রহণ বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানে পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৪ এপ্রিল ২০২৩

Share