Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে আ.লীগ নেতা গাজী মুক্তার হোসেনের মায়ের মৃত্যুবার্ষিকী পালিত
মায়ের

মতলব উত্তরে আ.লীগ নেতা গাজী মুক্তার হোসেনের মায়ের মৃত্যুবার্ষিকী পালিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক, উপজেলার ৯নং জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি ও উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য আলেহাজ্ব গাজী মুক্তার হোসেন ও জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গাজী সেলিম রেজার মাতা মিসেস তাছলিমা বেগমের প্রথম মৃত্যু বার্ষিকী ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) উপজেলার জহিরাবাদ ইউনিয়নের বিশিষ্ট শিল্পপতি ও আ’লীগ নেতা গাজী মুক্তারের গ্রামের বাড়ি নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষে কোরআনখানি, মিলাদ ও দোয়া এবং বিশাল মেজবানির আয়োজন করা হয়।

এ মেজবানি অনুষ্ঠান যেন জেলা,মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সামাজিক,জনপ্রতিনিধিগন,সুশিল সমাজ,শিক্ষক,মাদ্রাসা ও এতিমখানার ছাত্ররা,ও এলাকার ১৫-১৭ সহস্রাধিক লোকের মিলন মেলায় পরিণত হয়।
উক্ত মেজবানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে, অংশ গ্রহণ করেন,বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলির সিনিয়র সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, চাঁদপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

বিশেষ অতিথি হিসেবে অংশ গ্রহণ করেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন আহমেদ ভুইয়া, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

প্রয়াত মরহুমার কুলখানিতে তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া- মোনাজাত করা হয়। মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন,ফরাজীকান্দি ওয়েসয়িা দরবার শরীফের পীর সাহেব কেবলা হযরত মাওলানা মাসউদ আহম্মেদ আল রেফায়ী। মিলাদ মাহফিল পরিচালনা করেন, আলহাজ্ব হযরত মাওলানা সিরাজ দৌলা। এ সময় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার কাছে দোয়া প্রার্থনা করা হয়।

এতে আরো উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, আলেহাজ্ব গাজী মুক্তার হোসেন এর পিতা আলহাজ্ব নুরুল ইসলাম গাজী, আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য আহসান উল্লাহ হাসান, শাহ আলম সিদ্দিকী, মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই প্রধান,বাগান বাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া,ফরাজীকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, উপজেলা যুবলীগের সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক বোরহান চৌধুরী, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও অলিপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রিয়াজুল হাসান রিয়াজ, ষাটনল ইউপির সাবেক চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার,উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, এ্যাড সেলিম মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলু,উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সলিম উল্লাহ বারি চৌধুরী সোহেল, উপজেলা মহিলা লীগের সভাপতি পারভীন শরীফ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী জহির রায়হান,সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আক্তার সরকার, মোহনপুর ইউনিয়ন যুবলীগ নেতা রিপন চৌধুরী,মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক তানজিদ সরকার রিয়াদ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, উপজেলা মৎস্যজীবিলীগের সভাপতি নাইমুল হাসান লাভলু, উপজেলা যুবমহিলালীগের সভাপতি রেনু বেগম, সাধারণ সম্পাদক আকলিমা বেগম, মতলব উত্তর উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, জহিরাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মুকবুল আহম্মেদ,ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার মোঃ খোকন প্রধান, যুবলীগ নেতা কামরুল হাসান মামুন,জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা গাজী সম্রাট, এখলাছপুর ইউনিয়ন যুবলীগ নেতা সুমন বেপারী,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এসএম নোমান দেওয়ান, পৌর যুবলীগ নেতা বাদল ঢালী, পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খোরশেদ আলম অপু,উপজেলা ছাত্রলীগের সদস্য সদরুল আমিন,সদস্য জোবায়ের আহম্মেদ জনি, ছেংগারচর পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শিকদার প্রমূখ।

উক্ত মেজবানি ও মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে পুলিশ প্রশাসন,চাঁদপুর জেলা, মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সামাজিক,সুশিল সমাজ,শিক্ষক,মাদ্রাসা ও এতিমখানার ছাত্ররা, ও শুভাকাক্সক্ষী,ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী পেশার কয়েক সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমানরা মেজবানি অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন।

উক্ত মেজবানি অনুষ্ঠানে আমন্ত্রিত সকল অতিথিদেরকে স্বাগত ও শুরেভচ্ছা জানান, মতলব উত্তর উপজেলার বিশিষ্ট শিল্পপতি ও সমাজ, ৯নং জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি আলহাজ্ব গাজী মুক্তার হোসেন ও জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী মোঃ সেলিম রেজা।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৩ অক্টোবর ২০২৩