Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ৯৯৯ ফোন পেয়ে খাবার নিয়ে বাড়ি গেলেন ‘ওসি’
shapan-kumar-aich

মতলবে ৯৯৯ ফোন পেয়ে খাবার নিয়ে বাড়ি গেলেন ‘ওসি’

চাঁদপুরের মতলব দক্ষিণে ৯৯৯ (হেলপলাইন) এ ফোন পেয়ে রাতেই এক অসহায় পরিবারের বাড়িতে গিয়ে খাবার পৌছে দিলেন থানার ওসি। ২৯ মে শুক্রবার রাত ১০টায় সরকারি হেল্পলাইনের ৯৯৯ নম্বরে একটি কল আসে থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বরে।

অপর প্রান্ত থেকে কর্মকর্তাটিকে নিজের পরিচয় ও ঠিকানা দিয়ে ওই ব্যক্তি জানান, তিন দিন ধরে তাঁর ঘরে খাবার নেই। পরিবার নিয়ে না খেয়ে আছেন। তাঁকে যেন কিছু খাদ্যসামগ্রী দেওয়া হয়।

ডিউটি অফিসার ঘটনাটি থানার অফিসার ইনচার্জ (ওসি)কে জানান। তিনিও ওই ব্যক্তির সঙ্গে ফোনে কথা বলে নিশ্চিত হয়ে তাঁর ব্যক্তিগত উদ্যোগে চাল, ডাল, আলু, তেল, লবণসহ সুকনো খাবার নিয়ে ওই রাত ১১টায় তাদের বাড়িতে হাজির হন অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ।

মতলব দক্ষিণ থানা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সাহায্য চাওয়া ব্যক্তির (৩২) বাড়ি উপজেলার বোয়ালিয়া এলাকায়। তিনি দিনমজুরের কাজ করেন। মা-বাবা, স্ত্রী ও দুই ছেলেমেয়ে নিয়ে তাঁর সংসার।

এলাকার ৩/৪ জন ব্যক্তি বলেন, ওই দিনমজুর তাঁর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। করোনাভাইরাস পরিস্থিতিতে অনেক দিন ধরে কর্মহীন। শারীরিকভাবেও অসুস্থ। আয়-রোজগার ও জমিজমা নেই। তিন দিন ধরে তাঁর ঘরে খাদ্যসামগ্রী ছিল না। ছেলেমেয়ে, স্ত্রী ও বৃদ্ধ মা-বাবা নিয়ে না খেয়ে ছিলেন। ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা চান।

থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ বলেন, ‘ওই ব্যক্তির সঙ্গে ফোনে কথা বলার পর আশপাশের লোকজনের কাছ থেকেও ঘটনার সত্যতা যাচাই করি। এরপর গতকাল রাত ১১টায় ব্যক্তিগত উদ্যোগে বাজার থেকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ প্যাকেট লবণ, ২ লিটার তেল, ৩ হালি ডিম ও বড় ৩টি পাউরুটি কিনে নিজেই ওই ব্যক্তির বাড়িতে গিয়ে সেগুলো পৌঁছে দিই।’

ওই দিনমজুর ওসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, লকডাউন শুরুর পর থেকে কার্যত তিনি বেকার। শরীর অসুস্থ থাকায় কয়েক দিন ধরে কাজও করতে পারছেন না। রোজগার না থাকায় ছয় সদস্যের পরিবার নিয়ে কষ্টে দিন কাটাচ্ছেন। থানা থেকে খাদ্যসামগ্রী পেয়ে খুব স্বস্তি লাগছে তাঁর। অন্তত আগামী কয়েকটা দিন সবার পেটে খাবার জুটবে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,৩০ মে ২০২০