Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ৫ শতাধিক দুস্থ পরিবারের মাঝে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ
শতাধিক

মতলবে ৫ শতাধিক দুস্থ পরিবারের মাঝে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ

প্রতি বছরের ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় ৫০০ গরীব,এতিম, ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

ছেংগারচর পৌরসভার দুই বারের সাবেক মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজের প্রতিষ্ঠিত জজ নগর কল্যান ট্রাষ্ট্রের উদ্যোগে এ মহতী উদ্যোগ নেয়।

রোববার (২৬ মার্চ) দুপুরে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার জজ নগরে পৌরসভার বিভিন্ন এলাকার ৫০০ হতদরিদ্র পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এর তদারককারী ছেংগারচর পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক আঃ সাত্তার বাবু বলেন, প্রতি রমজান মাসেই জজনগর কল্যাণ ট্রাস্ট্রের প্রতিষ্ঠাতা ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজের পক্ষ থেকে ৫০০ কার্ডধারী গরীব,দুস্থ, ও এতিম পরিবারের প্রতিটিকে ৩ কেজি আটা, ১ কেজি তৈল, ২ কেজি চিনি,ডাল,মুড়ি, ছোলা, ১ কেজি খেজুর ও ময়দাসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তারই ধারাবাহিকতায় এবছরও রমজানে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রোজার শেষের দিকে পবিত্র ঈদুল ফিতরের ঈদসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হবে বলেও তিনি জানান।

এসময় ছেংগারচর পৌর আ’লীগের ১নং ওয়ার্ড শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়া,ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর কৃষকলীগের সভাপতি শরবত আলী মেম্বার,সাধারণ সম্পাদক আঃ সাত্তার বাবু, পৌর কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম সিকদার, পৌর মৎস্যজীবী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, জজ নগর কল্যান ট্রাষ্ট এর সুপার ভাইজার মাহফুজুর রহমান মিরাজ প্রমূখ উপস্থিত ছিলেন।

খাদ্য সহায়তা নিতে আসা পৌরসভার আদুরভিটি গ্রামের মজিদা বেগম (৭০) ও বাগবাড়ির হত দরিদ্র পরিবার সুফিয়া বেগম (৬২) জানান, প্রতি বছর রমজান,কোরবানি ঈদসহ বিভিন্ন সময়ে আমগো মায়া সাহেবের পক্ষ থেকে মেয়র জজ সাহেব আমগো খাদ্য সহায়তা দিয়ে থাকেন। আজকেও আমগোরে ৩ কেজি আটা, ১ কেজি তৈল, ২ কেজি চিনি,ডাল,মুড়ি, ছোলা, খেজুর ও ময়দা দিছে। আমগো মায়া সাহেব বড়ই ভালো মানুষ। তার সময়ে আমরা অনেক সাহায্য পেয়েছি। আমগোর মেয়র সজ সাহেব তার ট্রাষ্ট্রের পক্ষ থেকে সব সময় আমগো পাশে ছিলেন। আমরা মায়া সাহেব আর জজ সাবের জন্য দোয়া করি ওনারা যেন আবারও আমগো সেবা দিতে পারে।

এ বিষয়ে ছেংগারচর পৌরসভার দুই বারের সাবেক মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ বলেন, মতলবের উন্নয়নের রুপকার বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য স্বাধীনতা পদপ্রাপ্ত, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা মহানগর আ’লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য যুবসমাজের আইকন সাজেদুল হোসেন দিপু চৌধুরীর পক্ষে আজকে জজ নগর কল্যান ট্রাষ্টের পক্ষ থেকে পৌরসভার প্রায় ৫ শতাধিক হত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে। আমি সবসময় মায়া ভাইয়ের নেতৃত্বে গরীব ও অসহায়দের পাশে ছিলাম। আমি জীবনের শেষ দিন পর্যন্ত তাদের পাশে থেকে সেবা করে যাবো। আমার কোন কিছু চাওয়া-পাওয়ার নেই। এরাই আমার পরিবার। এই গরীব,দুস্থ ও অসহায়দের সাথে থাকাই আমার জীবনের আনন্দ।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৬ মার্চ ২০২৩