Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ২২ বছর পর ভূমি ফিরে পেলো অসহায় পরিবার
মতলবে ২২ বছর পর ভূমি ফিরে পেলো অসহায় পরিবার

মতলবে ২২ বছর পর ভূমি ফিরে পেলো অসহায় পরিবার

চাঁদপুরের মতলব দক্ষিণ বাজারের জবর দখলকৃত সম্পত্তি দীর্ঘ প্রায় ২২ বছর পর ফিরে পেল সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম সিরাজুল ইসলাম মিয়াজীর পরিবার।

সোমবার ৮ মে আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে প্রতিপক্ষের জবর দখলকৃত সম্পত্তি প্রকৃত মালিকদের নিকট বুঝিয়ে দেন নায়েব গাফফার খান নাদিম।

জানা যায়, মতলব পৌরসভা সদরের বাজারস্থ সাবেক ১৫৫নং এবং হাল ১৭৩নং কলাদী মৌজার সিএস ৫৫৮নং খতিয়ান এবং বিএস ১০৭৯নং খতিয়ানভুক্ত সাবেক ৪৯১, ৪৯২, ৪৯৩, ৪৯৪, ৪৯৫ দাগে এবং হাল ১৬৫৮, ১৬৫৯, ১৬৬০, ১৬৬১, ১৬৬৪ দাগে ৪৪.৫ শতাংশ সম্পত্তি জবর দখল করে রেখেছিল বাইশপুর গ্রামের রশিদ পাটোয়ারী, ফারুক পাটোয়ারী ও শাহ গিয়াস।

এ নিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম সিরাজুল ইসলাম মিয়াজীর স্ত্রী রানী ইসলাম বাদী হয়ে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করে। দীর্ঘ প্রায় ২২ বছর পর দেওয়ানী স্বত্ব: নং-৮৯/২০১২ এবং দেওয়ানী ডিক্রীজারী নং-০১/২০১৬ইং মোকদ্দমার বাদী রানী ইসলাম গং এর ডিক্রীদার পক্ষের ডিক্রীকৃত ভূমি দখলের কাজ সমাধা করিয়া ডিক্রদার পক্ষের ডিক্রীকৃত ভূমি উচ্চ আদালত হতে বুঝিয়া দেওয়ার নির্দেশ প্রদান করেন।

আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটুস লরেন্স চিরানের উপস্থিতিতে সোমবার দুপুরে জবর দখলকৃত উক্ত সম্পত্তি বাদী পক্ষদেরকে লাল নিশানা টাঙ্গিয়ে এবং ঢোল বাজিয়ে বুঝিয়ে দেন নায়েব গাফফার খান নাদিম।

এসময় জারিকারক মিজানুর রহমান, সিভিল কোর্ট কমিশনার ইব্রাহীম খলিলসহ পুলিশ প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রানী ইসলাম বলেন, ‘দীর্ঘ ২০ বছর পর আদালতের নির্দেশে অবশেষে সম্পত্তি বুঝে পেয়ে আমি অনেক খুশি। বে-দখলকৃত এই সম্পত্তির জন্য আমার স্বামীও আইনী লড়াই করে গেছেন। আজ সেই লড়াইয়ের বিজয় হলো।’

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ০০ পিএম, ৯ মে ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply