Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ১০ জন করোনা রোগী শনাক্ত : উপসর্গ নিয়ে মৃত্যু ২

মতলবে ১০ জন করোনা রোগী শনাক্ত : উপসর্গ নিয়ে মৃত্যু ২

চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরো ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। তার মধ্যে মতলব উত্তর উপজেলায় তিন জন ও মতলব দক্ষিণ উপজেলায় সাত জন শনাক্ত। শুক্রবার ১২জুন মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

এ দিকে মতলব উত্তর উপজেলায় জ্বর,শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় দু’জনের মৃত্যু হয়েছে। তারা একই ইউনিয়নের ঢাকা ফেরত মতলব উত্তরের ফরাজীকান্দির ১২ বছরের বালক জামান ও চট্রগ্রাম ফেরত শামসুল হক (৬২) মারা যান শুক্রবার ভোর রাতে। অপরজন মারা যান শুক্রবার ভোর রাতে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ৯জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা উপসর্গ সন্দেহে ১০ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়। শুক্রবার (১২ জুন) ১০ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে তিন জনের করোনা পজেটিভ ও অপর সাত জনের করোনা নেগেটিভ ফলাফল আসে। করোনায় আক্রান্তরা হলেন শিকির চর গ্রামের আব্দুল মতিনের ছেলে আবুল কালাম আজম(৪৭),নিশ্চিন্তপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে নাহেদুল ইসলাম ও পালালদ্দি গ্রামের শাহনেওয়াজের ছেলে সেলিম(৪০)।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,পূর্বে সংক্রমিত মতলব বাজারের ব্যবসায়ী রাধু সাহা (৭৫) এর বাড়ির ব্যবসায়ী কানাই লাল সাহা(৫৬), ব্যবসায়ী রতন বণিক(৬৮) শিক্ষক বশির উদ্দীন ( ৫৭), নূরুল ইসলাম (৫৫) ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম(৫৮) ও বৃজন ঘোষ (৫৫) এর করোনা পজিটিভ আসে। ওই দিন ১৪জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে ছয় জনের করোনা পজেটিভ ও অপর আট জনের করোনা নেগেটিভ ফলাফল আসে।

এদিকে মতলবস্থ আইসিডিডিআরবি সূত্রে জানা যায়,ওই হাসপাতালের নিজস্ব ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষায় আবু সাঈদ (৪৫)নামের একজনের করোনা পজেটিভ আসে। তিনি হাসপাতালের রেডিও গ্রাফার হিসেবে কর্মরত আছেন। তাঁর বাড়ি পৌরসভার নবকলস এলাকায়।

করোনায় আক্রান্ত কানাই লাল সাহার বাড়ি শহরের কলাদী এলাকায়, রতন বণিকের বাড়ি পৌরসভার দূরগাঁও গ্রামে, বশির উদ্দীনের বাড়ী নারায়ণপুর ইউনিয়নের কাশিমপুর গ্রামে, বৃজন ঘোষের বাড়ি শহরের ঘোষপাড়া এলাকায়,নূরুল ইসলামের বাড়ি পৌরসভার চরমুকুন্দি গ্রামে ও নজরুল ইসলাম উপাদী ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে প্রকাশ, গত ১০ জুন ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে।

সূত্রে প্রকাশ,গত ৬ জুন শনিবার সকালে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দগরপুর পাটোয়ারী বাড়ির জাহাঙ্গীর পাটোয়ারী( ৬৫)এর করোনা পজেটিভ এসেছে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুশরাত জাহান মিথেন বলেন, আক্রান্তদের বাড়ি ও ছেংগারচর বাজারের শিকদার মেডিসিন হাউজটি লকডাউন করা হয়েছে। তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউনের করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

মতলবে করোনার দ্রুত প্রাাদুর্ভাব বিস্তারে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।

প্রতিবেদক:কামাল হোসেন খান,১৩ জুন ২০২০