Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে স্বামীর দেয়া আগুনে পুড়ে মরলো স্ত্রী, শাশুড়ী আটক
স্বামীর
প্রতীকী ছবি

মতলবে স্বামীর দেয়া আগুনে পুড়ে মরলো স্ত্রী, শাশুড়ী আটক

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা বকচর গ্রামে স্বামীর দেয়া আগুনে পুড়ে মরলো স্ত্রী খাদিজা আক্তার(২৩)। এ ঘটনায় শশুড়ী যায়েদা খাতুন (৬৭) কে আটক করা হয়েছে। স্বামী ইব্রাহিম পলাতক রয়েছে। ১৪ এপ্রিল রোববার খাদিজার বাবা খবর পেয়ে থানায় মামলা করেছে। ইব্রাহিম প্রধান বকচর গ্রামের আব্দুল মোতালেব প্রধানের ছেলে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, ঈদুল ফিতরের দিন সকাল সাড়ে ৭টায় ইব্রাহিম প্রদান শ্বশুরবাড়ি থেকে যৌতুক না পেয়ে স্ত্রী খাদিজা আক্তারের শরীরে শ্যালো মেশিনের ডিজেল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় খাদিজার চিৎকারে ছুটে এসে প্রতিবেশী মনির ও মহসিন পাটের বস্তা ভিজিয়ে আগুন নেভায়। ঘটনাস্থল থেকেই সাথে সাথে খাদিজাকে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউট নেওয়া হয়। শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ১২ এপ্রিল রাত দেড়টায় খাদিজা মারা যায়। খাদিজার শরীরের প্রায় ৯০ শতাংশ আগুনে দগ্ধ হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। বিষয়টি গোপন করে খাদিজার বাপের বাড়িতে না জানিয়ে তড়িঘড়ি করে লাশ দাফন করা হয়।

রোববার ১৪ প্রপ্রিল খাদিজার বাবা মেয়ের মৃত্যুর খবর পেয়ে থানায় মামলা করেন। পুলিশ এঘটনায় খাদিজার শাশুড়ী যায়েদা খাতুন কে আটক করেছে।

খাদিজা ইব্রাহিমের তৃতীয় স্ত্রী। এর আগে ইব্রাহিম আরো ২টি বিয়ে করেছেন। যৌতুক নির্যাতনের কারণে আগের দুই স্ত্রী তাকে ছেড়ে চলে যায়। খাদিজার দুটি ছেলে রয়েছ। ৪ বছর আগে খাদিজার সাথে ইব্রাহিমের বিয়ে হয়। তখন থেকেই ইব্রাহিম ও তার মা যৌতুকের জন্য খাদিজাকে নির্যাতন করে আসছে।

খাদিজার বাবা খোকন মিয়া জানান, ‘বিয়ের পর থেকেই ইব্রাহিম খাদিজাকে যৌতুকের জন্য মারধর করতো। এসব নিয়ে অনেকবার শালিস বৈঠকও হয়েছে। আমার যৌতুক দেওয়ার সামর্থ নেই দেখে মেয়েটা মুখ বুঝে সব কিছু সহে গেছে”। প্রতিবেশীরা জানায়, ইব্রাহিমের নির্যাতনে আগের দুই স্ত্রী পালিয়ে গেছে।’

এ বিয়য়ে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিপন বালা জানান, খাদিজার শাশুড়ীকে আটক করা হয়েছে। স্বামী পলাতক রয়েছে। তাকে ধরার চেষ্টা চলছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৪ এপ্রিল ২০২৪