মতলব উত্তর

মতলবে মেয়ের ক্রেস্ট গ্রহণ করেই নিজ কার্যালয়ে সরকারি কর্মকর্তার মৃত্যু

জীবন প্রদিপ এমন একটি বিষয়, যার এক সেকেন্ডের নাই ভরসা। ঠিক এমনটাই যেনো হলো চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাদ্য নিয়ন্ত্রক দীলিপ চন্দ্র দেবনাথের বেলায়।

নিজ দপ্তরে অফিস সহকারী জাহাঙ্গীর এর সাথে কথা বলা অবস্থায় বুধবার বেলা পোনে ১১টার দিকে চেয়ারেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন এই উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দীলিপ চন্দ্র দেবনাথ (৫৭)।

দ্রæত নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাঁকে মৃত ঘোষনা করেন। ৩ বছর পর যার চাকুরী জীবন থেকে অবসরে যাবার কথা তার আগেই তিনি পরপারে যাবার মাধ্যমে সারা জীবনের জন্যে অবসরে গেলেন।

উপজেলা খাদ্য কর্মকর্তার বাড়ী কুমিল্লা জেলোর মুরাদনগর উপজেলায়। মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডাঃ ইসমাইল হোসেন জানান, রোগী হাসপাতালে আসার আগেই মারা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, ‘খাদ্য নিয়ন্ত্রক গ্রামের বাড়িতে খবর পাঠানো হয়েছে তাঁর স্বজনরা এলে তাদের কাছে ওনাকে হস্তান্তর করা হবে। তবে তাঁর জেলা কর্মকর্তারা এসে পৌঁছেছেন। মতলব উত্তর উপজেলার কর্মস্থলে মারা যাবার এটাই প্রথম ঘটনা।’

উপজেলার খাদ্য নিয়ন্ত্রক দীলিপ চন্দ্র দেবনাথ মারা যাওয়ার ৫ মিনিট আগে ইউএনও কাছ থেকে নিজ তার মেধাবী মেয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে সম্মননা ক্রেস্ট উপহার গ্রহণ করেন। এর ৫ মিনিট পর পরেই তিনি মারা যান।

মেয়ের উপহার গ্রহণ করেছেন ঠিকই কিন্তু মেয়ের উপহারটি মেয়ের হাতে পৌছে দেওয়ার আগেই তিনি চলে গেলেন না ফেরার দেশে।
এদিকে মতলব উত্তর উপজেলার খাদ্য নিয়ন্ত্রক দীলিপ চন্দ্র দেবনাথের কর্মস্থলে খাদ্য নিয়ন্ত্রকের আকস্মিক মৃত্যুতে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি গভীর শোক প্রকাশ করেছেন এবং সমবেদনা জানিয়েছেন।
এছাড়া মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, ছেংগারচর বিশ্ববিদ্যালয় গভার্ণিংবডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু, উপজেলার মোহনপুর ইউপির স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম ইমন, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, উপজেলা অফিসার ক্লাব,উপজেলা ৩য় ও ৪র্থ শ্রেণী সরকারী কল্যাণ সমিতি’র নের্তৃবৃন্দ পক্ষ থেকে শোক গভীর প্রকাশ করেছেন ।

Share