Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে মরহুম শফিক উল্যাহ সরকারের মাগফেরাতে দোয়া
মতলবে মরহুম শফিক উল্যাহ সরকারের মাগফেরাতে দোয়া

মতলবে মরহুম শফিক উল্যাহ সরকারের মাগফেরাতে দোয়া

দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, প্রেসক্লাবের সহ-সভাপতি এ কে এম শফিক উল্যা সরকারের রুহের মাগফিরাত কামনায় বুধবার কালিপুর স্কুল ও কলেজের উদ্যোগে স্বরণ সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়ে।

অধ্যক্ষ মোঃ এনামুল হকের সভাপতিত্বে ও হেড মাওলনা মোঃ এমদাদুল হকের পরিচালনায় স্বরন সভায় বক্তব্য রাখেন, কালিপুর কলেজের গভর্নিংবডির সদস্য ও ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্যাহ সরকার, কমিটির সদস্য সলিম উল্যাহ বারী চৌধুরী সোহেল, মিজানুর রহমান চৌধুরী, আমির হামজা,গফুর বাদশা, আলমগীর হোসেন, মোয়াজ্জেম হোসেন চৌধুরী, মোঃ বশিরুল হক বাচ্চু ময়াজী,উপজেলা কেন্দ্রীয় বহুমূখী সমবায় সমিতির সভাপতি রাসেল আহম্মেদ ফয়েজ শাহিন চৌধুরী, সমাজ সেবক আঃ সাত্তার, ষাটনল ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি ইলিয়াছ মিয়াজী, ইউপি সদস্য মোঃ হারুন অর রশিদ, যুবলীগ নেতা আঃ হান্নান, কালিপুর কলেজের সহকারী অধ্যাপক মিজানুর রহমান, প্রভাষক আক্তারুজ্জামান,কালিপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছানা উল্যাহ,ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য কামাল হোসেন খান প্রমুখ।

এছাড়াও উপজেলার কালিপুর কলেজের প্রতিষ্ঠাতা এ কে এম শফিক উল্যা সরকারের মৃত্যুতে চার দিনের শোক দিবসকর্মসূচী পালন করে তার প্রতিষ্ঠিত কলেজটি। কর্মসূচীর মধ্যে ছিলো স্কুল ও কলেজে জাতীয় পতাকার সাথে কালো পতাকা উত্তোলন, মিলাদ মাহফিল, শোকসভা, কবর জেয়ারত,শিক্ষার্থীদের মাঝে কালে ব্যাচ ধারণ ও সভাপতির মৃত্যুতে ১ দিন সাধারণ ছুিট এবং কালো ব্যাচ ধারণ করে শিক্ষক ও শিক্ষার্থীদের স্কুলে গমন।
এদিকে কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে আয়োজিত একেএম শফিক উল্যাহ সরকারের স্বরণ সভায় সভায় বক্তারা সবাই বলেন, দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি, চাঁদপুরের সুপরিচিত ব্যক্তিত্ব এবং মতলব উত্তর উপজেলার ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও কালিপুর কলেজের প্রতিষ্ঠাতা এ কে এম শফিক উল্যা সরকারের মৃত্যুতে মতলব উত্তরের জনগনের অপুরনীয় ক্ষতি হয়ে গেল। আমরা হারিয়েছি একজন খাটি দেশপ্রেমিককে। তিনি কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অনেক উন্নয়ন হয়েছে। যা কোনো দির ভুলার নয়। আমরা আজ এই কলেজের প্রকৃত একজন অভিবাবককে হারিয়েছি।

বক্তার আরো বলেন,শফিক সরকার ছিলেন সাদা মনের মানুষ। মানুষের উপকারে আসতে সে নিজেকে একটুও ক্লান্ত মনে করেনি। মানুষের ডাকে সে চলে আসতো। চাঁদপুরের সর্বত্র শফিক সরকারের বিচরণ ছিল। মতলবের মানুষ চাঁদপুরে গিয়ে যখনই কোনো সমস্যায় পড়তো তখনই শফিক তাদের উপকারে ছুটে আসতেন। শারীরিক ও অর্থনৈতিক সহযোগিতা করে সমস্যার সমাধান করতেন। চাঁদপুরে শফিক সরকার ছিলেন মতলবের সকল মানুষের ঠিকানা। আল্লাহ যেন ওনাকে বেহেস্ত নছিব করেন। তার স্বপ্ন ছিলো এই বিদ্যালয় যেন শ্রেষ্ঠ বিদ্যাপিট স্তান করে। আমরা এই বিদ্যালয়কে উপজেলার মধ্যে একটি শ্রেষ্ঠ বিদ্যালয় ও কলেজ হিসেবে প্রতিষ্ঠা করে তার স্বপ্নকে পুরন করবো। আলোচনা সভায় একেএম এ কে এম শফিক উল্যা সরকার স্ত্রী,সন্তান এবং পরিবারের সকলের জন্য দোয়া করা হয়।

উল্লেখ্য শুক্রবার ভোরে ঢাকার একটি হাসপাতালে দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি, চাঁদপুরের সুপরিচিত ব্যক্তিত্ব এবং মতলব উত্তর উপজেলার ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও কালিপুর কলেজের প্রতিষ্ঠাতা এ কে এম শফিক উল্যা সরকার ইন্তেকাল করেন।
কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট