Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে বিনা নোটিশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ : চরম দুর্ভোগ
Komol Kandi biddot line
প্রতীকী ছবি

মতলবে বিনা নোটিশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ : চরম দুর্ভোগ

চাঁদপুরের মতলব দক্ষিণে বিনা নোটিশে কয়েক ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখেছে বিদ্যুৎ অফিস। বিদ্যুৎ অফিসের খাম-খেয়ালিপনার কারণে গ্রাহক সাধারণের চরম দুর্ভোগ পোহাতে হয়।

বিশেষ কারণ ও বৈদ্যুতিক ত্রæটি ছাড়া দীর্ঘসময় বিদ্যুৎ সরবরাহ রাখতে হলে গ্রাহকদেরকে পূর্বেই নোটিশ দেওয়ার নিয়ম রয়েছে বিদ্যুৎ অফিসের। কিন্তু বিনা নোটিশে মঙ্গলবার (১৩ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এবং শনিবার দুপুর দেড়টা থেকে সন্ধ্যা সোয়া ছয়টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ রাখে।

এছাড়া মাঝে মধ্যে লোডশেডিং তো রয়েছেই। কি কারণে গত দুইদিন (শনি ও মঙ্গলবার) প্রায় সাড়ে সাত ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল তার সঠিক উত্তর বিদ্যুৎ অফিসের কাছ থেকে পাওয়া যায়নি বলে একাধিক গ্রাহকরা অভিযোগ করেন।

দীর্ঘসময় বিদ্যুৎ না থাকায় মতলব বাজারের কম্পিউটার, ফটোস্ট্যাট, ওয়ার্কশপ, প্রেস, স্টুডিও, ব্যাংক, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, সেলুন, টেলিভিশন ও ফ্রিজের শো-রুম, গার্মেন্টেস, বাসাবাড়িও স্কুল-কলেজ, মাদ্রাসা, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও কলকারখানার মালিকদের হাজার হাজার টাকা লোকশান গুনতে হয়েছে।

এ ছাড়া সাধারণ জনগনের চরম দুর্ভোগ পোহাতে হয়। এদিকে বিদ্যুতের রক্ষণাবেক্ষনের কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধের বিষয়ে একদিন পূর্বেই মাইকিং করে গ্রাহকদেরকে জানানো হয়। কিন্তু গত দুই দিন (শনি ও মঙ্গলবার) সাড়ে সাতঘন্টা বিদ্যুৎ বন্ধ রেখেও কেন গ্রাহকদেরকে নোটিশ করা হয়নি এবং মাইকিং করে জানানো হয়নি এমন প্রশ্ন মতলব বাজারের বেশিরভাগ গ্রাহকদের।
মতলব বাজারের মসজিদ পট্টি এলাকার একজন গার্মেন্টস ব্যবসায়ী শফিকুল ইসলাম জানান, নোটিশ ছাড়া ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বন্ধ থাকায় আমাদের বেচাকেনার অনেক লোকসান হয়েছে। অপর এক ব্যবসায়ী বলেন, বর্তমান সরকার নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সারাদেশে ব্যাপক কাজ করেছে। মতলবেও প্রত্যেকটি গ্রামেই বিদ্যুৎ পৌছে গেছে। বিনা কারণে এবং জনগনকে অবহিত না করে দীর্ঘসময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা যৌক্তিক হচ্ছেনা।
চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি মতলব দক্ষিণের জেনারেল ম্যানেজার দীলিপ চন্দ্র চৌধুরী বলেন, ট্রান্সফরমার পরিবর্তনের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। বিদ্যুৎ সরবরাহ বন্ধের বিষয়ে জনগণকে অবহিত করা হয়নি বলে তিনি জানান।

চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি (২) এর জেনারেল ম্যানেজার মো. আবু তাহের বলেন, পরিকল্পিতভাবে বিদ্যুতের কোন কাজ করলে অবশ্যই জনগণকে পূর্বেই অবহিত করতে হবে। মতলবে দুই দিন বিনা নোটিশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে তা আমার জানা নেই।

স্টাফ করেসপন্ডেন্ট