মতলব উত্তর

মতলবে বিএনপির শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন বিএনপির শতাধিক নেতাকর্মী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি’র হাতে ফুলের তোড়া উপহার দিয়ে বিএনপি থেকে বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করেছে।

শুক্রবার (০২মার্চ) দুপুরে মতলব উত্তর উপজেলার মোহনপুরে ত্রাণ মন্ত্রীর আলী ভিলা মিলনায়তনে উপজেলা আ’লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় এসব নেতাকর্মীরা আ’লীগে যোগ দেন।

ফরাজীকান্দি ইউনিয়নের যোগদানকারী বিএনপির নেতাকর্মীরা হলেন, উপজেলা যুবদলের আইন বিষয়ক সম্পাদক মুসা সরকার, ফরাজীকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের আহŸায়ক ইমরান হোসেন গাজী, বিএনপি নেতা রফিকুল ইসলাম পলাশ, মৎস্যজীবি দলের দেলোয়ার হোসেন বেপারী, উপজেলা যুবদলের সদস্য মো. শাহ পরান, ৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি আবদুস সামাদ গাজী, ইউনিয়ন বিএনপির দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক, সাবেক ইউপি সদস্য আর্শ্বাদ আলী, ৪নং ওয়ার্ড ছাত্রদল নেতা রুবেল হোসেন, মনির হোসেনসহ শতাধিক নেতা-কর্মী।

এসময় যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, সাধারণ মানুষ জানে আ’লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। তারা বুঝতে পেরেছেন, উন্নয়নশীল বাংলাদেশ গড়তে আওয়ামী লীগের বিকল্প নেই। তাই বিএনপির নেতারা এখন আ’লীগে যোগদান করছে। এভাবে যোগদান করতে থাকলে একদিন অবশ্যই বিএনপি নির্মূল হয়ে যাবে।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, দেশ ও দেশের মানুষের জন্য সব অসম্ভবকে সম্ভব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে এক সময়ের অচেনা বাংলাদেশ আজ উন্নয়নের পর্বতশৃঙ্গ অতিক্রম করেছে। আ’লীগ সরকারের উন্নয়নের জোয়ার দেখে সারা দেশে বিএনপিসহ অন্যান্যরা আজ দলে দলে বাংলাদেশ আ’লীগে যোগদান করছে। বিএনপির অপ-রাজনীতি প্রত্যাখ্যান করে আর বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাÐে অনুপ্রাণিত হয়ে জাতীয়তাবাদী দলের নেতা-কর্মীরা ঝাঁকে ঝাঁকে আ’লীগে যোগদান করে করছে।

তিনি আরো বলেন,আওয়ামীলীগে যোগদান করতে কারো কোন বাধা নেই। তবে জামায়াত-শিবির, রাজাকার আর জঙ্গিবাদ নয়। তারা দেশের শত্রæ। জাতির শত্রæ। তাদের স্থান এ বাংলার মাটিতে আশ্রয় দিলে মহান মুক্তিযদ্ধে আত্মত্যাগ দানকারী বীর শহীদের আত্মা কষ্ট পাবে। তাদের ছাড়া অন্য দলের নেতাকর্মীদের আ’লীগে যোগদানের দরজা সব সময় খোলা রয়েছে। তবে যারা আ’লীগে যোগদান করছে তাদেরকে আ’লীগের নেতাকর্মীদের সুযোগ তৈরি করে দিতে হবে। যারা নতুন যোগদান করছে আমার বিশ্বাস তারা তাদের যোগ্যতা আর দলের কর্মকান্ড সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব কর্তব্য পালন করে তাদের অবস্থানকে মজবুত করতে পারবেন। বাংলাদেশ আওয়ামীলীগ দেশে বৃহত্তর রাজনৈতিক দল। এ দলের একটি শৃংখলা রয়েছে।

আওয়ামীলীগ দেশের উন্নয়নের রাজনীতি করে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আপনারা সবাই ঐকবদ্ধভাবে দলের জন্য কাজ করুন। এলাকায় উন্নয়নে জন্য জনপ্রতিনিধিরা এক হয়ে কাজ করলে মানুষের চাহিদানুযায়ী কাজ করা সম্ভব।

ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার উন্নয়নে বিশ্বাসী। তাই এ সরকারকে ক্ষমতা থেকে নামানোর চেষ্টা করলেও জনগন তা মেনে নেবে না। রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, শিক্ষা ও স্বাস্থ্যসহ দেশে সবচেয়ে বেশী উন্নয়নের অংশীদার শেখ হাসিনার সরকার।

যোগদান অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস’র সঞ্চালনায় যোগদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা আ’লীগের সহ-সভাপতি ও মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, জেলা যুবলীগ নেতা গাজী শাখাওয়াত হোসেন প্রমুখ।

এর পূর্বে জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের সাথে সাংগঠনিক কর্মকান্ড নিয়ে সভা করেন। এ সময় মন্ত্রী নেতা-কর্মীদের দলীয় ঐক্য বজায় রেখে সংগঠনকে গতিশীলতা আনয়নের লক্ষ্যে কাজ করার আহŸান জানান। এ সময় উপস্থিত ছিলেন- ইউনিয়ন যুবলীগের সভাপতি স্বপন মল্লিক, সাধারণ সম্পাদক মুকবিল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আল-আমিন দেওয়ান, যুবলীগের নেতা শহীদ উল্লাহ মল্লিক, জাফর উল্লাহ মল্লিক, ছাত্রলীগের সভাপতি শিপন মল্লিক, সহ-সভাপতি গাউছ ভূঁইয়াসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ ছাড়াও সদ্য ঘোষিত উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমি পকে ফুলেল শুভেচ্ছা জানান ও সৌজন্য স্বাক্ষাত করেন। এতে সভাপতিত্ব করেন- উপজেলা কৃষকলীগের সভাপতি আলহাজ্ব অখিল উদ্দিন। উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুকের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কমিটির সকল সদস্যবৃন্দ।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল

Share