Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে নতুন সাত জনসহ করোনা রোগী ৩০
১৫ জনের করোনা

মতলবে নতুন সাত জনসহ করোনা রোগী ৩০

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরো সাত জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ৩০ জন করোনা রোগী শনাক্ত হলো। আজ ১২ জুন শুক্রবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

মতলব স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছ,পূর্বে সংক্রমিত মতলব বাজারের ব্যবসায়ী রাধু সাহা (৭৫) এর বাড়ির ব্যবসায়ী কানাই লাল সাহা(৫৬), কৃষক রতন বণিক(৬৮) শিক্ষক বশির উদ্দীন(৫৭), ব্যবসায়ী নূরুল ইসলাম(৫৫),ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম(৫৮), বিরন্জন ঘোষ (৫৫) ও আইসিডিডিআরবির টেকনিশিয়ান আবু সাইদ(৪৫) এর করোনা পজিটিভ আসে। ওই দিন ১৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে ছয় জনের করোনা পজেটিভ ও অপর আট জনের করোনা নেগেটিভ ফলাফল আসে।

করোনায় আক্রান্ত কানাই লাল সাহার বাড়ি শহরের কলাদী এলাকায়,রতন বণিকের বাড়ি পৌরসভার দূরগাঁও গ্রামে, বশির উদ্দীনের বাড়ি নারায়ণপুর ইউনিয়নের কাশিমপুর গ্রামে, বিরন্জন ঘোষের বাড়ি শহরের ঘোষপাড়া এলাকায়,নূরুল ইসলামের বাড়ি পৌরসভার চরমুকুন্দি গ্রামে ও নজরুল ইসলাম উপাদী দক্ষিণ ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা বলে জানা গেছে।তিনি থাকেন চাঁদপুরে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে প্রকাশ, গত ১০ জুন ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাব বিস্তারে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।

সূত্রে প্রকাশ, গত ৬ জুন শনিবার সকালে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দগরপুর পাটোয়ারী বাড়ির জাহাঙ্গীর পাটোয়ারী( ৬৫)এর করোনা পজেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল বলেন,নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে। আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,১২ জুন ২০২০