Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৬
ইয়াবাসহ মাদক ব্যবসায়ী
Arrest-pic

মতলবে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৬

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার দেলদিয়া এলাকা থেকে গত মঙ্গলবার রাত আড়াইটায় ডাকাতির প্রস্তুতিকালে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটককৃতরা হচ্ছে- রুমন হোসেন (৩২), নজরুল ইসলাম (৩২), মো. রাসেল গাজী (৩০), মো. ইসলাম (৪০), মীর হোসেন (৪৫) ও মো. রাসেল (৩০)।

তাঁদের বাড়ি চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, চাঁদপুরের ফরিদগঞ্জ, মহামায়া এবং কুমিল্লার সদর এলাকায়। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় ডাকাতির প্রস্তুতির আইনে একটি মামলা করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় উপজেলার নারায়ণপুর ইউনিয়নের দেলদিয়া নতুন ব্রিজ এলাকায় একটি মিনিট্রাকে বসে ওই এলাকার একটি বাড়িতে ডাকাতির প্রস্ততি নিচ্ছিলেন একটি ডাকাতদল।

সে সময় মতলব দক্ষিণ থানা-পুলিশের একটি টহলদল ওই পথ দিয়ে যাচ্ছিলেন। পুলিশের গাড়িটি দেখে ডাকাতরা ট্রাক থেকে লাফিয়ে সেখানকার একটি কালভার্টের নিচে ডোবায় পড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় টহল পুলিশ হ্যান্ড মাইক দিয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার করলে অল্প সময়ের মধ্যেই আশপাশের লোকজন সেখানে জড়ো হন।

এরপর স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ সেখান থেকে তিন ডাকাতকে আটক করে। তিন ডাকাতের দেওয়া কথামতো আরও তিন ডাকাতকে আটক করা হয়। এ সময় কামরুল ইসলাম, রফিক মিয়া ও কামাল হোসেন নামের আরও তিন ডাকাত দৌড়ে পালিয়ে যান। তাদের বাড়ি কুমিল্লার মুদাফ্ফরগঞ্জ এলাকায়।

আটককৃত ব্যক্তিদের কাছ থেকে জব্দ করা হয় তিনটি বড় ছুরি, কয়েক কেজি কালো নাইলনের রশি, একটি স্ক্রু ডাইভার, একটি তালা কাটার যন্ত্র ও একটি মিনিট্রাক।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার আইচ বলেন, গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার চাঁদপুর বিচারিক হাকিমের আদালতে হাজির করা হবে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,২৮ অক্টোবর ২০২০