Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ট্রমা কেয়ার জেনারেল হসপিটাল সিলগালা ও জরিমানা
জেনারেল

মতলবে ট্রমা কেয়ার জেনারেল হসপিটাল সিলগালা ও জরিমানা

মতলব পৌর এলাকায় কলেজ রোডে ট্রমা কেয়ার জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে সীলগালা ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার এই জরিমানা করেন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহ মোঃ মুহিবুল্লাহ সৌরভ হাসপাতালটি সিলগালা করে দেন।

সরেজমিনে দেখা যায়, ট্রমা কেয়ার জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায় সীলগালা ও ডায়াগনস্টিক সেন্টারের মেডিকেল বজ্র রাখার পাত্র না থাকার কারণে ৩০হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনার সময় মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ কাশিফ মোহাম্মদ, স্যানিটারী ইন্সপেক্টর খোরশেদ আলমসহ উপজেলা স্বাস্থ্য প্রশাসন ও পুলিশ প্রশাসনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহ মোঃ মুহিবুল্লাহ সৌরভ জানান, হাসপাতালটির মালিকপক্ষকে লাইসেন্স প্রাপ্তির পর কার্যক্রম চালানোর জন্য নির্দেশ প্রদান করা হয়েছিল। কিন্তু তারা সেই নির্দেশনা না মেনে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। এই নিয়ে তাদেরকে বেশ কয়েকবার সতর্ক করা হয়েছিল। উপজেলার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা ও পর্যবেক্ষন অব্যাহত থাকবে।

সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার বলেন, তাদের ডায়াগনস্টিক সেন্টারের মেডিকেল বজ্র রাখার পাত্র না থাকার কারণে জরিমানা করা হয়েছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১১ সেপ্টেম্বর ২০২৩