Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ১৬ জন বৃত্তি পেয়ে মতলবে আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উবি শীর্ষে
Motlob Dokkhin
প্রতীকী

১৬ জন বৃত্তি পেয়ে মতলবে আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উবি শীর্ষে

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয় শীর্ষ স্থান অর্জন করেছে। জেএসসি পরীক্ষায় অত্র বিদ্যালয়ের ১৩৫ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে এবং শতভাগ পাশ করেছে। বৃত্তি পরীক্ষায় সর্বমোট ১৬ জন বৃত্তিলাভ করে।

তন্মোধ্যে ট্যালেন্টপুলে ২ জন সাধারণ গ্রেডে ১৪ জন । ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা হলো- মো: মিরাজ ও রেফায়েত হোসেন মিজি। সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তরা হচ্ছে সীমা আক্তার, মো: শরীফ প্রধান, ঝুমা আক্তার, তাজনীন হক জেরিন, দ্বীন মোহাম্মদ, সম্রাট দাস কৌশিক, ঊষা মজুমদার শিশির, কাজী মো: আয়ফান সেমী, মো: নবীর হোসেন প্রধান, রাকীব, মো: ইসমাইল হোসেন, নেহাল আহমেদ, মো: ইকবাল সরকার, মোনায়েম আহমেদ ইকরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাজহারুল হক বলেন, শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান সাপ্তাহিক, মাসিক, ত্রৈমাসিক ও বার্ষিক পরীক্ষাসহ সকল বিষয়ে যত্নবান হওয়ায় এবারো জেএসসিতে সন্তোষজনক ফলাফল অর্জন করেছে।

এছাড়া বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো: আলমগীর আমিন ঢালীর সার্বক্ষনিক দিক নির্দেশনা এবং কমিটির সকল সদস্য ও এলাকাবাসীর সঠিক পরামর্শের ফলে প্রতি বছররের ন্যায় এবারও ভাল ফলাফল অর্জন করেছে।

এদিকে অষ্টম শ্রেণীর জেএসসি পরীক্ষায় মতলব দক্ষিণে ট্যালেন্টপুলে ১২ সাধারণ গ্রেডে ৫৭ জনের বৃত্তি লাভ করেছেন। সব মিলিয়ে এ উপজেলায় ৭৯ জন বৃত্তি লাভ করেছেন।

তন্মোধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১২ জন এবং সাধারণ গ্রেডে ৫৭ জন। উপজেলায় সবচেয়ে বেশী বৃত্তি পেয়েছে আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়ে। এ বিদ্যালয়ে মোট ১৬ জন বৃত্তি পেয়েছে। তন্মধ্যে ট্যালেন্টপুলে ২ জন, সাধারন গ্রেডে ১৪ জন।

মতলবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন বৃত্তি পেয়েছে। তন্মধ্যে ট্যালেন্টপুলে ৪ জন, সাধারন গ্রেডে ৬ জন। মতলবগঞ্জ পাইলট মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ও ১১ জন বৃত্তি পেয়েছে। তন্মধ্যে ট্যালেন্টপুলে ১ জন, সাধারণ গ্রেডে ১০ জন। নারায়নপুর পপুলার উচ্চ বিদ্যালয় থেকে ৬ জন বৃত্তিলাভ করে।
তন্মধ্যে ট্যালেন্ট পুলে ৩ জন ও সাধারন গ্রেডে ৩ জন। নওগাঁও উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ২ জন।

এছাড়া শুধু সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন, বহরী উচ্চ বিদ্যালয় থেকে ৫ জন, কাশিমপুর পুরন উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, দিঘলদী এম,এ ছাত্তার উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, লিটন স্কলার্স একাডেমী থেকে ১ জন, কাচিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, বরদিয়া কাজী সুলতানা আহম্মেদ উচ্চ বিদ্যালয় থেকে ১ জন ও নাগদা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ১ জন বৃত্তি পেয়েছে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক
৩ এপ্রিল,২০১৯

Leave a Reply