Home / উপজেলা সংবাদ / মতলবে জাটকা ধরার অপরাধে ৯ জেলেকে দণ্ড
Karadondo
প্রতীকী

মতলবে জাটকা ধরার অপরাধে ৯ জেলেকে দণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মতলব উত্তরের মেঘনা নদীতে ইলিশ ও জাটকা শিকারের অপরাধে ৫ জেলেকে দুই বছর করে কারাদন্ডাদেশ ও ৪ জেলেকে ৮ হাজার টাকা করে ৩২ হাজার টাকার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে (০৮ মার্চ) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়িতে ঝাটকা ইলিশ ধরার অপরাধে মৎস্য সংরতক্ষণ আইন ১৯৫০ এর ৫ (১) ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ ও জরিমানার আদেশ দেন। পরে, দন্ডাদেশপ্রাপ্ত ৫ জেলেদের কারাগারে পাঠানো হয়েছে।

ভ্রাম্যমান আদালত কর্তৃক দন্ডাদেশপ্রাপ্ত জেলেরা হলেন- মতলব উত্তর উপজেলার ষাটনলের মালোপাড়া গ্রামের যতিশ চন্দ্র কর্মনের ছেলে দুলাল চন্দ্র বর্মন (৩),মৃত হলধর চন্দ্র বর্মনের ছেলে জয় রাম চন্দ্র বর্মন (৫০), সুধর্ন চন্দ্র বর্মনের ছেলে সজিব চন্দ্র বর্মন (২৫), আব্দুল কানু মিয়ার ছেলে মোঃ সাদেক আলী (২৭) ও নরসিংদী জেলার বেলানগর উপজেলার বীরপুর গ্রামের মৃত রাম চন্দ্র বর্মনের ছেলে রাধেশ্যাম (৬০)। আর অপরপক্ষে ৮ হাজার টাকা করে জরিমানা দিয়ে ছাড়া পাওয়া জেলেরা হলো- মতলব উত্তর উপজেলার এখলাছপুর ইউনিয়নের খুনের চর গ্রামের আব্দুল রব মৃধার ছেলে মোঃ লিটন (২০), আব্দুল রাজ্জাক বেপারীর ছেলে মোঃ সুমন (১৮),শাহপরান মালের ছেলে মোঃ শামীম (১৮) ও আলমাছ বাগের ছেলে মোঃ লিটন (২২)।

মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শাহ আলম জানান, মঙ্গলবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর,সটাকী ও ষাটনলের মেঘনা নদীর এলাকা পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানকালে ইলিশ ও জাটকা শিকারের অভিযোগে ৯ জেলেকে আটক করা হয়। পরে তাদের মধ্যে ৫ জেলেকে ২ বছরের কারাদন্ড ও ৪ জেলেকে প্রত্যেককে ৮ হাজার টাকা করে মোট ৩২ হাজার জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম। এসময় মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ শাহ আলম, ইউএনও অফিসের সিও মোঃ আমিনুল ইসলামসহ কোস্টগার্ডের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট