Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে এ প্লাসে শীর্ষে আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উবি
তোফাজ্জল হোসেন

মতলবে এ প্লাসে শীর্ষে আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উবি

এসএসসি পরীক্ষার ফলাফলের দিক দিয়ে ধারাবাহিক শীষর্স্থান অর্জন করেছে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়। চলতি বছরের ২০২০ সালের এসএসসি পরীক্ষায় আলোড়ন সৃষ্টিকারী আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে,আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচচ বিদ্যালয় সফলতায় এবার মতলব দক্ষিণ ও উত্তর উপজেলায় জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষ¯স্থান অর্জন করেছে ।

এ বিদ্যালয় থেকে এবার ১৫৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৩১ জন জিপিএ-৫ সহ ১৫৭ জন উত্তীর্ণ হয়েছে।তাছাড়া ৬৪ জন ‘এ’ গ্রেড, ৬০ জন ‘বি’ গ্রেড, ও মাত্র ২ জন ‘সি’ গ্রেড পেয়েছে।ঈর্ষণীয় এ ফলাফলে ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে এ দূর্যোগময় মুহুর্তে ছিলো উৎসবে আনন্দে ।

প্রতিষ্ঠানটি ২০১৪ সালে তৎকালীন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীর বিক্রম উদ্বোধন করেন।প্রতিষ্ঠালগ্ন থেকেই বিদ্যালয়টি অত্র এলাকায় জ্ঞান বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করছে। এক্ষেত্রে বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা পরিচালক , মো: আলমগীর আমিন ঢালীর অক্লান্ত পরিশ্রম ও সার্বক্ষনিক দিকনির্দেশনার কারনে আজ এ বিদ্যাপিঠটি দিন দিন সুনাম অর্জন করতে চলছে।তিনি অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী হওয়ায় শত ব্যস্ততার মাঝেও মাসে চারবার স্কুল পরিদর্শনে আসেন এবং ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা করেন। । তিনি দূরের মেধাবী এবং গরীব অসহায় শিক্ষার্থীরা যেন বিদ্যালয়ের ছাত্রাবাসে অবস্থান করে পড়াশুনা করতে পারে সেজন্য প্রতি মাসে বিশেষ অনুদান প্রদান করছেন । তাছাড়া দরিদ্র ও দূর্বল শিক্ষার্থীদের কে স্কুলে শিক্ষক দিয়ে রাত ১০টা পর্যন্ত পড়াশুনার ব্যবস্থা রেখেছেন ও বিশেষ উপলক্ষ্যগুলোতে অনুদান দিয়েছেন।অত্র এলাকা ও শিক্ষার্থীদের জন্য তিনি যেন এক আর্শীবাদ।

ভালো ফলাফলের জন্য তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মো: মাজহারুল হক মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, প্রতিষ্ঠাতা পরিচালক, মো: আলমগীর আমিন ঢালী স্যারের নিবিড় পরিচর্যা , শিক্ষকদের আন্তরিকতা ও দক্ষতা , ছাত্র-ছাত্রীদের কঠোর পরিশ্রম এবং অভিভাবক ও অত্র এলাকার গুণীজনদের সহযোগিতা ও দোয়া এ ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে।

আগামীতে আরও ভালো করার জন্য শিক্ষার্থী ও শিক্ষকদের জোর প্রচেষ্ঠা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীর ক্রান্তিলগ্নে আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উ”চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ২ জুন ২০২০