Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ইভটিজিংয়ের দায়ে রিকশা চালকের কারাদণ্ড
kara-dhondo-rickshaw

মতলবে ইভটিজিংয়ের দায়ে রিকশা চালকের কারাদণ্ড

চাঁদপুরের মতলব দক্ষিণের একটি বালিকা বিদ্যালয়ের ছাত্রীদেরকে উত্ত্যক্ত করার দায়ে মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে আল-আমিন (২২) নামের এক রিকশা চালককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মতলব বাজারের স্থানীয় রিক্সাস্ট্যান্ড এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ রায় ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট মো.শাহিদুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, রিকশাচালকের বাড়ি বরিশাল জেলায়। তিনি মতলব দক্ষিণ নবকলস এলাকায় বাসা ভাড়া করে থাকেন। তাঁর পিতার নাম মো.হানিফ হাওলাদার।

সূত্রটি জানায়, দীর্ঘদিন ধরে ওই রিকশাচালক উপজেলার বিভিন্ন মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের তার রিক্সায় করে বিদ্যালয়ে আনা-নেয়ার সময় নানাভাবে উত্ত্যক্ত করে। মাঝে মাঝে ছাত্রীদের গায়ে হাতও দেন।

এ ছাড়া উপজেলা সদরের রিক্সাস্ট্যান্ড এলাকায় ছাত্রীদের আসা-যাওয়ার সময় বিভিন্ন অঙ্গভঙ্গি করে উত্ত্যক্ত করে। মঙ্গলবার দুপুর দেড়টায় স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীদেরকে রিক্সাস্ট্যান্ড এলাকায় উত্ত্যক্ত করছিল।

খবর পেয়ে মতলব দক্ষিণ থানার ইন্সপেক্টর মো.ইব্রাহিম খলিলের নেতৃত্বে পুলিশের কয়েকজন সদস্য হাতেনাতে তাকে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সংবাদ দিলে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে আসেন। উপস্থিত ছাত্রীদের কাছ থেকে অভিযোগ শুনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই রিক্সাচালককে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।

ইউএনও মো.শাহিদুল ইসলাম বলেন, ‘ছাত্রীদের উত্ত্যক্তের দায়ে ওই ব্যক্তিকে এ দন্ড দেয়া হয়। পরে তাকে চাঁদপুর কারাগারে পাঠানো হয়েছে। ’

তিনি ইভটিজিং এর বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার পরামর্শ দেন এবং এ সকল অপরাধীদেরকে ধরিয়ে দিতে সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক
৯ অক্টোবর, ২০১৮ মঙ্গলবার
এজি/ডিএইচ

Leave a Reply