Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ‘আজানরত অবস্থায়’ মসজিদের ইমাম খুন
Dead-Khun-Death

মতলবে ‘আজানরত অবস্থায়’ মসজিদের ইমাম খুন

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা নামাজের ‘আজানরত অবস্থায়’ ‘মাদকসেবীর’ অতর্কিত হামলায় মসজিদের ইমাম খুন হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) যোহরের নামাজের সময় এ ঘটনা ঘটে।

মতলব দক্ষিণ থানা পুলিশ হামলাকারীকে আটক করতে সক্ষম হয়েছে।

নিহত ইমাম মাওলানা ফজলুল হক (৯০) পৌরসভার দশপাড়া এলাকার কাশেম পাগলা বাড়ি জামে মসজিদের পেশ ইমাম ও মতলব বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক ধর্মীয় শিক্ষক।

হামলায় ইমামের আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে করে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। অবস্থা বেঘতিক দেখে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করলে পথিমধ্যে তিনি মারা যান বলে তাঁর মেয়ে নাসিমা চাঁদপুর টাইমসকে জানিয়েছেন।

হাসপাতাল ও পরিবারসূত্রে জানা যায়, ঘটনার সময় মাওলানা ফজলুল হক যোহর নামাজের আযান দিচ্ছিলেন। হঠাৎ পিছন দিক থেকে এলাকার কলমতর এর ‘মাদকসেবী’ ছেলে বিপ্লব (৩৫) লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। পরে তার ডাক চিৎকারে লোকজন এসে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মো. কুতুব উদ্দিন চাঁদপুর টাইমসকে জানান, ‘হামলাকারী বিপ্লবকে আটক করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।’

স্থানীয় ক’জন জানান, ‘মসজিদের ইমাম নিয়োগ নিয়ে ঝামেলা চলছে অনেক দিন ধরে। আর যে এই হামলা করেছে সে একজন মাদকসেবী।
ইমামের মেয়ে নাসিমা বলেন, মসজিদের ইমাম নিয়োগ নিয়ে তারা ঝামেলা করছে। সেই জন্যই আমার বয়স্ক বাবার ওপর হামলা চালানো হয়েছে।’

এদিকে হামলাকারীর পিতা কলমতর চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমার ছেলে মানসিক ভারসাম্যহীন। ভুল করে এ কাণ্ড করে ফেলেছে।’

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৪০ পিএম, ৯ ফেব্রুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply