Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবের বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে

মতলবের বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চাঁদপুরের বৃহত্তর মতলব উপজেলার সাবেক মুক্তিযুদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা রতন আর নেই। তিনি শুক্রবার ২ এপ্রিল রাত ৯ টার সময় তার নিজ গ্রামের বাড়িতে ইন্তেকাল করেছেন। (ইন্না… রাজিউন) । মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৮ বছর।

২ এপ্রিল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে তিনি নিজ বাড়িতে স্ট্রোক করেন। পরে দ্রæত তাকে মতলব সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার রাত ৯ টার দিকে মৃত ঘোষণা করেন।

সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা রতনের বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজিকান্দি ইউনিয়নস্থ দক্ষিণ রামপুর গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ পুত্র ৩ কন্যা সন্তান রেখে গেছেন। তার সাবেক বাড়ী ফরাজীকান্দি ইউনিয়নেরই মহিষমারী গ্রামে।

শনিবার ৩ এপ্রিল সকাল ১০ টায় উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের ফরাজী কান্দি মতাদ্রাসা মসজিদ এর মাঠে প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। সকাল ১১ টায় নিজ বাড়ি সংলগ্ন আমিরাবাদ বাজার জামে মসজিদ সম্মুখের মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাযা পূর্বক তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হয়। ইউএনও স্নহাশীষ দাস এর নেতৃত্বে থানা পুলিশ গার্ড অব অনার প্রদান করে হাজীপুর গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাকে দাফন করা হয়।

জানাযা পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় চাঁদপুর জেলা যুবলীগের সদস্য গাজী শাখাওয়াত হোসেনর সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ,আওয়ামীলীগের আহবায়ক ও মুক্তিযোদ্ধা কমান্ডার মিয়া মোহাম্মদ জাহাঙ্গীর,দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার,আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক যথাক্রমে গাজী ইলিয়াছুর রহমান ও শাজাহান প্রধান, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, মরহুমের বড় ছেলে রায়হান মোল্লা।

ফরাজীকান্দি মাঠের জানাযায় উপস্থিত ছিলেন উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুল হক চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা যথাক্রমে আব্দুস সাত্তার,নুরুল হক ঢালী, মোহাম্মদ উল্যাহ,সিরাজুল ইসলাম,আব্দুস সাত্তার প্রধান,সিরাজুল ইসলাম, ছানাউল্লাহ,শরীফ হোসেন,আব্দুল হান্নান,ইলিয়াছুর রহমান,তছলিম উদ্দিন মোল্লা,রফিকুল ইসলাম ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। তার জানাযায় অংশগ্রহণ করেন।

শোকপ্রকাশ

সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা রতনের মৃত্যুতে সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী,বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকশন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এছাড়াও তার মৃত্যুতে মতলব উত্তর উপজেলা আ’লীগের আহবায়ক (সম্মেলন প্রস্ততি) কমিটির সিনিয়র যুগ্ম-আহবায়ক মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদার ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক গভীর শোক প্রকাশ করেছেন।

মতলব প্রতিনিধি , ৩ এপ্রিল ২০২১
এজি