Home / উপজেলা সংবাদ / খেলোয়াড়দের পাশে থেকে সহযোগিতা করতে চাই : মায়া

খেলোয়াড়দের পাশে থেকে সহযোগিতা করতে চাই : মায়া

Monday, ‎July ‎27, ‎2015  02:03:56 AM

মোঃ কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর):

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন তৃনমূল পর্যায়ে প্রতিভাবান খেলোয়ার সৃষ্টির লক্ষ্যে, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী প্রতি বছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতৃন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে। যা একটি যুগান্তকারী পদক্ষেপ।

আজ দেশে ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে। এসব হয়েছে বর্তমানসরকারের সময়োপযোগী ও যুগান্তকারী পদক্ষেপের কারনেই। আজ মতলবের মোহনপুরের মাঠে মতলবের এই ক্ষুদে প্রতিভাবান ছেলে-মেয়েরা যে ভালো খেলা উপহার দিয়েছে তা সত্যি প্রশংসনীয়।

রোববার মতলব উত্তর উপজেলা পর্যায়ে উপজেলা প্রাথমিক শিক্ষা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নান্টে ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নাামেন্ট ২০১৫ ইং এর ফাইনাল খেলা মতলব উত্তর উপজেলার মোহনপুরে আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয় মাঠে ফাইনাল খেলা দু’টির পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উভয় দলের খেলোায়াড়রাই এই বৈরী আবহাওয়া আর শ্রাবনের গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে পিচ্ছল ও কর্দমাক্ত মাঠে তারা তাদের যে সেরা নৈপুণ্য দেখিয়েছে তাতে উপস্থিত সবাই মুগ্ধ হয়েছে। আমি বিশ্বাস করি একদিন এরা জাতীয় পর্যায়ে খেলার যৌগ্যতা অজন করবে। সব দলই তারা চমৎকার খেলা উপহার দিয়েছে। আমি মতলবের এই ক্ষুদে খেলোয়রদের পাশে থেকে তাদের সহযোগিতা করতে চাই। তারা আমাদের আগামী দিনের সম্ভাবনায় তারকা। তাদেরকে পৃষ্ঠপোষকতা করা আমাদের সকলের এগিয়ে আাসা উচিত। মন্ত্রী মায়া চৌধুর আরো বলেন,খেলাধুরী শরীর ও মনকে সুস্থ ও সবল রাখে। মনকে রাখে প্রফুল্ল। আজকে ক্রিকেটে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বীরের মতো, বাঘের মতো। বাংলাদেশ এখন আর ক্রিকটে ভারত,পাকিস্থান,আফ্রিকা বা বিশ্বের অন্য কোনো শক্তিশারী দলকে বাংলাদেশ এখন আর পরোয়ানা করে না। আমাদের ছেলেরা এখন বীরের মতো সবাইকে হারাচ্ছে। এটা সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্রীড়া ক্ষেতে অসামান্য অবদান এবং অর্থ বরাদ্ধ দেওয়ার পাশাপাশি খেলোয়াড়দের উৎসাহ আর সুযোগ তৈরি করে দেবার জন্য। আ’লীগ যখনই ক্ষতায় আসে, তখনই দেশে উন্নয়নের পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও সাফল্য আসে। দেশের গৌরব বয়ে আনে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি আরো বলেন, বাংলাদেশের সাফল্য এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার সরকার ২য় মেয়াদে দায়িত্ব নেয়ার পর দেশে ব্যাপক উন্নয়নে হচ্ছে। এতেই প্রমান হয়,আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন হয়। আর সাধার মানুষের ভাগ্য পরিবর্তন হয়। এখন আর কোনো মানুষ না খেয়ে থাকতে হয়না। দেশের মানুষের অর্থনৈতিক সামর্থ্য বেড়েছে, বেড়েছে ক্রয় ক্ষমতাও।

তিনি আরো বলেন, ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নত হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শুধু মধ্যম আয়ের দেশে পরিণত নয়, বাংলাদেশ দ্রুত উন্নত আয়ের দেশে পরিণত হয়ে বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াবে। মন্ত্রী মায়া চৌধুরী তৃনমূল পর্যায়ে খেলোয়ার তৈরি করার জন্য সমাজের বিত্তবানদেরকে পৃষ্ঠপোষকতা করে সরকারের পাশাপাশি বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করার উপর গুরুত্বআরোপ করেন। এতে করে দেশের এই গ্রমীন পর্যায় থেকে অনেক প্রতিভাবান খেলোয়ার সৃষ্টি হয়ে তারা জাতীয় ও আর্ন্তজার্তিক পর্যায়ে খেলার সুযোগ পেলে আমাদের এই মতলবের গৌরব বয়ে আনবে।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ডিএইচ/এমআরআর/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না