কচুয়া বিতারায় ভোট পুনর্গণনার দাবি ৩ মেম্বার প্রার্থীর

গত ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ তুলে চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের পুন: ভোট গণনার দাবি জানিয়েছেন ইউপি সদস্য প্রার্থী মো: হারুন অর রশিদ শেখসহ অপর তিন ইউপি সদস্য প্রার্থী ।

শুক্রবার বিকালে বুধুন্ডা গ্রামে বিশাল মানববন্ধনে মোগর প্রতীক নিয়ে প্রতিন্ধন্ধি প্রার্থী হারুন অর রশিদ এ অভিযোগ করেন। নির্বাচনের ফলাফলে দেখানো হয়, ওই ওয়ার্ডে তালা প্তীকের প্রার্থী মো: আব্দুল বারেক সরদার পেয়েছেন ৪৭৩,ভোট আর মোরগ প্রতীকে প্রাথর্ী হারুন অর রশিদ পেয়েছেন ৪৬৮ ভোট,ফুটবল প্রতীকে কামাল পেয়েছেন ৪২৫ ভোট এবং টিউবওয়েল প্রতীকে নবীর হোসেন পেয়েছেন ২৬৪ ভোট।

ইউপি সদস্য প্রার্থী মো: হারুন অর রশিদ তার বক্তব্যে বলেন, গত ৫ জানুয়ারি ৩ নং বিতারা ইউনিয়ন পরিষদে ২ নং ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ ভোট কেন্দ্রে মোট ২৬৬৭ ভোটের মধ্যে ১৭৯৯ ভোট প্রয়োগ করেন। কিন্তু বুধুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার এজেন্টদের জোরপূর্বক বাহির করে দেয় এবং তালা মার্কার ব্যান্ডেলের ভিতর আমার প্রাপ্ত ভোট ঢুকিয়ে ভোট গণনা করা হয়। প্রিজাইডিং অফিসার কেন্দ্রে ফলাফল ঘোষনা না দিয়ে চলে যায়। পরবর্তীতে পুরুষ ও নারী প্রার্থীদের বেশকিছু ভোট গননায় এলোমেলো থাকা সত্বেও ৫ ভোট বেশি দেখিয়ে তালা প্রতীকে বিজয়ী ঘোষনা দেয়া হয়।

ইউপি সদস্য প্রার্থী মো : হারুন অর রশিদ,কামাল হোসেন,নবীর হোসেন, মহিলা সংরক্ষিত প্রার্থী কুলসুমা আক্তার ওই কেন্দ্র বিভিন্ন অনিয়ম তুলে ধরে পুনরায় ভোট গননার দাবি করেন।

এসময় ওই ওয়ার্ডে মানববন্ধনে শতশত নারী পুরুষ মানববন্ধন ও সমাবেশে অংশগ্রহন করেন।

প্রতিবেদকঃ জিসান আহমেদ নান্নু

Share