Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে নদী দখল উদ্ধারে ২শতাধিক অভিযান : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক
DC-Office-Chandpur..-e1ভা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬৩ জন। ৭ জন প্রার্থীর প্রয়োজনীয় কাজগপত্রের অভাবে বা বোর্ডে দেখাতে না পারায় তাদের

চাঁদপুরে নদী দখল উদ্ধারে ২শতাধিক অভিযান : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, জেলা প্রসাশন চাঁদপুরে অবৈধ ভাবে নদী দখল করা জায়গা উদ্ধার করার জন্য সফলভাবে ২ শতাধিক অভিযান সফল ভাবে পরিচালনা করছে। সড়কের শৃঙ্খলা পরিস্থিতি ফিরিয়ে আনতে মোবাইল কোর্ট পরিচালনার সংখ্যা বাড়ানো হবে।

বুধবার ৮ জানুয়ারি সকাল ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, আমরা সকলে মিলে মুজিববর্ষ পালন করবো। মুজিববর্ষ উদযাপনের মাধ্যমে জাতির জনকের জীবনের সঠিক ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে জানাতে পারবো। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করতে হবে। তিনি এদেশ স্বাধীন করে লাল সবুজের পতাকা এনে দিয়েছেন। মুজিব বর্ষ পালন হবে বিনম্র শ্রদ্ধায়।

মাসিক আইন শৃঙ্খলা মিটিংএ জেলার মাদকদ্রব্য পরিস্থিতি নিয়ে তিনি আরোও বলেন স্কুল, কলেজ ও যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের কমপক্ষে ১০০ গজের ভিতরে কোন মাদক দ্রব্যের দোকান থাকতে দেওয়া হবে না। চাঁদপুরে ৮ টি উপজেলা থেকে মাদকের দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে আইনশৃঙ্খলা বাহীনির পাশাপাশি জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আরোও গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। নিয়মিত মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তকে ফরিদগঞ্জে আরোও বেশি অভিযান পরিচালনা করার জন্য নির্দেশ দেওয়া হয়।

মুজিব বর্ষ প্রসঙ্গে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতিয় চেতনার অংশ। আগামি ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি চাঁদপুরে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উৎযাপন করা হবে। এই দিবসটি ও জাতির পিতার জন্মশতবার্ষিকী যথাযত ভাবে পালন করার জন্য জেলা প্রশাসন সরকারের নির্দেশে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

তিনি আরোও বলেন, আগামী ১৩ জানুয়ারি হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএমে যাতে সাধারণ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য তাদের ভোট দানের পদ্ধতি দেখানোর নির্দেশ দেওয়া হয়। ভোটের পরিস্থিতি স্বাভাবিক রাখতে সজাগ থাকবে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি আরো বলেন, আগামী মাস থেকে চাঁদপুরে ই-পাসপোর্ট কার্যক্রম চালু করা হবে।

চাঁদপুরে বেসরকারি হাসপাতাল গুলোর ব্যাপারে তিনি বলেন, গর্ভবতী মহিলাদের হাসপাতালে ভর্তি করাতে স্বামী এবং স্ত্রী উভয়ের জাতীয় পরিচয় পত্র জমা নিয়ে ভর্তি করাতে হবে। যাতে করে হাসপাতালে ভর্তিকৃত কেউ কোন প্রকার ঝামেলায় না পড়ে।

মাদকের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে বলে উল্লেখ করে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল মাহমুদ জামান বলেন, প্রত্যেক উপজেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর প্রতি মাসেই অভিযান পরিচালনা করতে হবে। বিশেষ করে ফরিদগঞ্জে আমরা মাদকের ব্যাপারে বিভিন্ন অভিযোগ পেয়েছি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কে জোরালোভাবে মাদকসেবী ও ব্যবসায়ীদের কে আইনের আওতায় নিয়ে আসতে কার্যক্রম পরিচালনা করার নির্দেশ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, আমাদের মাননীয় আইজিপি মহোদয় এবছরের পুলিশ সপ্তাহে একটি স্লোগান নির্ধারণ করেছেন। মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার। আমরা এর বাস্তব প্রতিফলন ঘটাতে জনগণের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করব। মাদক নিয়ন্ত্রণে আমরা সর্বাত্মক সচেষ্ট রয়েছি। চাঁদপুরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো রয়েছে। মাদকসহ যেকোনো বিশৃংখলার ব্যাপারে আপনারা আমাদেরকে তথ্য দিন। আমরা সেখানে সর্বাত্তক কার্যক্রম চালাবো।

জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা দেশের সকল মানুষকে শান্তিপূর্ণ নিরাপত্তা দিতে চাই। বর্তমানে আমাদের দেশে রাজনৈতিক কোন হানাহানি নেই। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছেন। আমরা জনগণের সকল ভাল কাজের সাথে আছি। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সড়ক আইন ২০১৮ প্রণয়ন করা হয়েছে । চাঁদপুরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে প্রশাসনের সাথে সমন্বয় করে আমরা কাজ করে যাচ্ছি।

সভায় পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ চাঁদপুর প্রেসক্লাবের নব গঠিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট মোঃ জামাল হোসেনর সঞ্চালনায় সভায় আরোও বক্তব্য রাখেন, এনএসআইয়ের যুগ্ন-পরিচালক মোঃ আজিজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলোওয়ার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস বেগম, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক মোঃ আবু রায়হান, প্রেসক্লাবের সভাপতি মোঃ ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ আহসান উল্ল্যাহ, আঞ্চলিক পাসপোর্ট উপ-পরিচালক মো. তাজ বিল্লাহ, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ ফরিদ উদ্দিন ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে সভাপতি মোঃ বাবুল মিজি।

এছাড়াও আরোও উপস্থিত ছিলেন, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, জেলা সমাজ সেবা কর্মকর্তা রজত শুভ্র সরকার, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজেদা পলিন, ট্রাফিক ইন্সপেক্টর সাইফুল ইসলাম, চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ আবু তাহের খান, জেল সুপার মোঃ মাইনুদ্দিন ভূঁইয়া, জেলা আনসার কমান্ডার ইব্রাহিম খলিল, জেলা তথ্য অফিসার দেলোয়ার হোসেন ও জেলা ক্রীড়া অফিসার মোঃ তারেকুল ইসলাম প্রমুখ।

এ সংক্রান্ত আগের প্রতিবেদন – শীঘ্রই চাঁদপুরসহ সারাদেশে নদী ও খাল দখলদারদের তালিকা প্রকাশ

প্রতিবেদক : মাজহারুল  ইসলাম অনিক