Home / আন্তর্জাতিক / মহাজোট নিয়ে মুখ খুললেন নরেন্দ্র মোদি
Modi-norendro
ফাইল ছবি

মহাজোট নিয়ে মুখ খুললেন নরেন্দ্র মোদি

মহাজোট নিয়ে মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ব্যক্তিগতভাবে টিকে থাকার জন্য এই ‘অপবিত্র জোট’ তৈরি করা হয়েছে বলে মন্তব্য করলেন তিনি।

রোববার (২৩ ডিসেম্বর) এক সভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন মোদি। চেন্নাইয়ের বুথ স্তরের কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন তিনি।

তেলেগু দেশম পার্টির কথা উল্লেখ করে মোদি বলেন, একসময় কংগ্রেসের বিরুদ্ধে এই জোট তৈরি হয়েছিল অথচ এখন সেই দল কংগ্রেসের সঙ্গে হাত মেলাতে প্রস্তুত।

তিনি বলেন, আজ অনেক দলই মহাজোট নিয়ে কথা বলছে। এটা নিছকই ব্যক্তিগত ক্ষমতা রক্ষার লড়াই। এই জোট শুধুই ক্ষমতার, মানুষের নয়।

এর আগে, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি বলেন, এই মহাজোট আসলে বিরোধী পক্ষের অসহায়তা। সেই সঙ্গে তিনি আরও বলেন এই জোট আসলে সমঝোতা, সীমাবদ্ধতার খেলা। সংবাদ সংস্থার একটি সাক্ষাৎকারে গদকড়ি জানান, যারা আগে একে অপরকে এড়িয়ে যেত, তারাই আজ বিপাকে পড়ে আলিঙ্গন করছে৷

দিনকয়েক আগেই মোদি সরকারের অস্বস্তি বাড়িয়ে এনডিএ জোট ছেড়েছেন জোট শরিক আরএলএসপি নেতা উপেন্দ্র কুশওয়াহা। মোদীর মন্ত্রিসভায় ইস্তফাও দিয়েছেন তিনি। মোদী সরকারকে কড়া আক্রমণ করার পর এবার ইউপিএ জোটের হাত ধরেন কুশওয়াহা। আর তারপরেই গড়করির এমন মন্তব্য করেন। (পূর্ব-পশ্চিম)

বার্তা কক্ষ
২৩ ডিসেম্বর,২০১৮

Leave a Reply