Home / আন্তর্জাতিক / ‘ভারতে মুসলমানদের চেয়ে গরু বেশি নিরাপদ’
ভারতে মুসলমানদের চেয়ে গরু বেশি নিরাপদ

‘ভারতে মুসলমানদের চেয়ে গরু বেশি নিরাপদ’

ভারতে মুসলমানদের চেয়ে গরু বেশি নিরাপদ বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা শশী থারুর।

মঙ্গলবার ভারতের সাম্প্রতিক অসহিষ্ণুতার বিষয়ে লোকসভায় তার এক ‘বাংলাদেশী বন্ধু’র বরাত দিয়ে তিনি এ উক্তি করেন বলা জানায় ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

ভারতে চলমান অসহিষ্ণুতা বিষয়ক লোকসভার এক বিতর্কে কেরালা থেকে নির্বাচিত এই সদস্য বলেন, সরকারের অবশ্যই জানা উচিত তারা কখনো ভারতকে বিশ্বে তুলে ধরতে পারবে না যতক্ষণ দেশে এই ঘৃণার রাজনীতি চলতে থাকবে। ভারত কখনো নিজেকে বহুত্ববাদ, সহনশীলতা ও গান্ধীবাদের দেশ হিসেবে তুলে ধরতে পারবে না যতক্ষণ এখানে সাম্প্রদায়িক ঘৃণা ও সংখ্যালঘুদের মধ্যে নিরাপত্তাহীনতার বোধ কাজ করবে।

নিজের এক ‘বাংলাদেশী বন্ধু’র বরাত দিয়ে শশী থারুর বলেন, বাংলাদেশের ইসলামি মৌলবাদীরা ভারতে আক্রমণ করতে উদ্বুদ্ধ হচ্ছে কারণ এখানে বর্তমানে মুসলিমদের চেয়ে গরু বেশি নিরাপদ।

প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদী বদলে গেছেন উল্লেখ করে তিনি বলেন,প্রধানমন্ত্রী হওয়ার পরে তিনি বদলে গেছেন। তিনি একসঙ্গে সবাইকে নিয়ে ভাবেন না। তার দলের জ্যেষ্ঠ নেতারা রাজনৈতিক মেরুকরণ করছে কিন্তু তিনি নিশ্চুপ রয়েছেন। ২০১৪ সালে বিহারে মোদীর নির্বাচনী সমাবেশে বোমা হামলা হওয়ার পরেও তিনি সাম্প্রদায়িক বিভক্তির রাজনীতি ব্যবহার করেননি। কিন্তু বর্তমান চরম অসহিষ্ণু পরিবেশেও তিনি চুপ রয়েছেন।

নিউজ ডেস্ক || আপডেট: ০২:২০ পিএম,০২ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর