Home / আন্তর্জাতিক / ভারতে একদিনে আক্রান্ত ৫৮ হাজার
ভারতে

ভারতে একদিনে আক্রান্ত ৫৮ হাজার

ভারতে গত ২৪ ঘণ্টায় ৫৮ হাজার ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে এবং একদিনে করোনায় আক্রান্ত ৫৩৪ জনের মৃত্যু হয়েছে। একদিনের হিসেবে সংক্রমণ ৫৬ শতাংশ বেড়ে গেছে বলে আজ বুধবার সকালে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। টাইমস অব ইন্ডিয়ার খবরে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে ভারতে মোট করোনা শনাক্তের সংখ্যা সাড়ে তিন কোটি ছাড়িয়েছে। করোনায় ভারতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৮২ হাজার ৫৫১ জনে।

বুধবার সকালের তথ্য অনুযায়ী, একদিনে ১৫৩ জনের মধ্যে নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রন শনাক্তের মধ্য দিয়ে ভারতে এই ভ্যারিয়্যান্টে শনাক্ত ব্যক্তির সংখ্যা দুই হাজার ছাড়িয়ে ২১৩৫ জনে দাঁড়িয়েছে।

এ ছাড়া করোনার নমুনা পরীক্ষায় ৪ দশমিক ১৮ শতাংশ পজিটিভ রিপোর্ট বেড়েছে।

দিল্লিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনি এবং রোববার জারি থাকবে কারফিউ। সেইসঙ্গে জরুরি পরিষেবা ছাড়া সরকারি সব দপ্তরের কর্মীদেরকে বাড়ি থেকে কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে, বেসরকারি সংস্থাগুলো অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ চালাতে পারবে।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া জানান, দিল্লির বাস এবং মেট্রো পূর্ণ যাত্রী নিয়ে চলতে পারবে। তবে স্টপেজ ও স্টেশনে ভিড় এড়াতে বাস এবং মেট্রোয় আসন সংখ্যা বাড়ানো হবে। এ ছাড়া প্রকাশ্যে কেউ মাস্ক ছাড়া বের হতে পারবে না।