Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ১৬ হাজার লিটার চোরাই তেল জব্দ
তেল

মতলবে ১৬ হাজার লিটার চোরাই তেল জব্দ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলাধীন মেঘনা নদীর দশানী এলাকা থেকে প্রায় ১৬ হাজার লিটার চোরাই তেল জব্দ করেছে স্থানীয় প্রশাসন ও কোস্টগার্ড।

মঙ্গলবার (৪ জানুয়ারী) সকালে উপজেলা প্রশাসন ও কোস্টগার্ড মধ্য দশানী এলাকা সংলগ্ন নদীর তীর এলাকায় চোরাই তেল ক্রয়ের সংবাদ পেলে তাৎক্ষণিক উপজেলা প্রশাসন ও কোস্টগার্ড ও মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে চোরাই তেল জব্দ করেন।

অভিযানের খবর পেয়ে দোকানে থাকা মালিক কর্মচারীর দৌড়ে পালিয়ে যায়। বিধায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

কোস্টগার্ডের প্রাথমিক ধারনা তেল চোর সিন্ডিকেটের সদস্যরা তেলবাহী কোন বড় জাহাজ থেকে পাইপের সাহায্যে তেল নামিয়ে ট্রলারযোগে নদী সংলগ্ন তীরবর্তী অস্থায়ী দোকানে রাখে।

ইউএনও গাজী শরিফুল হাসান বলেন, মেঘনা নদীর দশানী এলাকায় দীর্ঘদিন থেকে একটি চক্র তেলবাহী ট্যাংকার ও জাহাজ অতিক্রমের সময় জাহাজ কর্মচারীদের যোগসাজশে স্বল্প মূল্যে ভোজ্য ও জ্বালানি তেল নামিয়ে দীর্ঘদিন যাবত পাচার করে আসছিল। সংবাদ পাওয়ার সাথে সাথে অভিযান পরিচালনা করে প্রায় ১৬ হাজার ৮’শ লিটার ডিজেল তেল জব্দ করি। মেঘনা নদীকে সুরক্ষিত রাখতে এ অভিযান অব্যাহত থাকবে। তবে তেল চুরির সিন্ডিকেটের সাথে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে বলে জানান তিনি।

অভিযানে চাঁদপুর কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান সহ কোস্টগার্ড, নৌ পুলিশ ফাঁড়ির নেতৃত্ব এ অভিযান পরিচালনা করা হয়।

স্টাফ করেসপন্ডেট