Home / সারাদেশ / শাবিতে ছাত্রলীগের হামলায় জাফর ইকবালসহ আহত ১০
শাবিতে ছাত্রলীগের হামলায় জাফর ইকবালসহ আহত ১০

শাবিতে ছাত্রলীগের হামলায় জাফর ইকবালসহ আহত ১০

চাঁদুর টাইমস নিউজ ডেস্ক:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষকদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের হামলায় অধ্যাপক ড. জাফর ইকবাল ১০ জন শিক্ষক লাঞ্ছিত হয়েছেন।

রোববার সকাল ৮টায় উপাচার্য ভববনের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টা থেকেই উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচি ছিল আন্দোলনকারী মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের। সকাল ৬টা থেকেই উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয় ছাত্রলীগ।

পরে সকাল ৭টায় আন্দোলনকারী শিক্ষকরা উপস্থিত হলে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে বাক-বিতণ্ডা হয়। এসময় ছাত্রলীগ কর্মীরা নিজেদের সাধারণ শিক্ষার্থী বলে দাবি করলেও ছাত্রলীগ সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি অনজন রায় ও যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ উপস্থিত ছিলেন।

সকাল ৮টায় উপাচার্য তার কার্যালয়ে উপস্থিত হলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। আন্দোলনকারী শিক্ষকরা এ সময় উপাচার্যকে তার কার্যালয়ে প্রবেশ করতে বাঁধা দিতে চাইলে ছাত্রলীগ কর্মীরা উপাচার্যকে নিয়ে তার কার্যালয়ে প্রবেশ করেন।

এ সময় ছাত্রলীগ কর্মীরা শিক্ষকদের ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে আন্দোলনকারী শিক্ষক ড. জাফর ইকবালের সহধর্মিনী ড. ইয়াসমীন হক, মো. ইউনুছ, দীপন দেবনাধ, সৈয়দ সামসুল আলম, মো. ফারুক উদ্দিন, মোস্তফা কামাল মাসুদ, মোহাম্মদ ওমর ফারুকসহ অন্য শিক্ষকদের লাঞ্ছিত করে ছাত্রলীগ কর্মীরা।

বিশ্ববিদ্যালয় প্রক্টর, সহকারী প্রক্টর ও পুলিশ প্রশাসনের উপস্থিতিতেই এ ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন কোনো মন্তব্য করতে রাজি হননি।