Home / জাতীয় / রাজনীতি / ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি
BNP Logo-2
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ। শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এ দাবি জানান।

বিএনপির ১৫ সদস্যের প্রতিনিধি দল শুক্রবার(৪নভেম্বর) ঘটনাস্থল পরিদর্শন করে। তদন্ত কমিটিতে রয়েছেন দলের যুগ্ম মহাসচিব ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, উপদেষ্টা একরামুজ্জান, উকিল আবদুস সাত্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, কেন্দ্রীয় নেত্রী ফাতেমা মুন্নি প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের এক যুবকের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করা হয় যা মুসলমানদের ধর্মানুভূতিতে আঘাত করে বলে অভিযোগ ওঠে। এ ঘটনার পর স্থানীয়রা ওই যুবককে ধরে পুলিশে সোপর্দ করে।

খবর ছড়িয়ে পড়লে ৩০ অক্টোবর সকাল থেকে নাসিরনগর উপজেলা সদরের কলেজ মোড় এবং খেলার মাঠে একাধিক ইসলামী দলের নেতারা জড়ো হয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন। সমাবেশ চলাকালে হঠাৎ তিন থেকে চার শ’লোক সংঘবদ্ধ হয়ে এ ঘটনার জন্য হিন্দু পরিবারগুলোর ওপর চড়াও হয়।

এ সময় পুরো উপজেলা সদরের হিন্দু সম্প্রদায়ের শতাধিক পরিবার এবং তাদের মন্দিরের ওপর হামলা চালায় তারা। অভিযোগ রয়েছে, হামলাকারীদের থামাতে পুলিশ, প্রশাসন ও জনপ্রতিনিধিদের ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ।

পরে রাতে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে কাজল দত্ত এবং নির্মল চৌধুরী বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। এসব মামলায় অজ্ঞাত ১২ শ’জনকে আসামি করা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার গভীর রাতে ওই একই এলাকায় হিন্দুদের অন্তত ছয়টি বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৫: ২৭ পিএম, ৪ নভেম্বর ২০১৬, শুক্রবার
এইউ

Leave a Reply