Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / বোর্ডের নিয়ম উপেক্ষা করে নারায়নপুর ডিগ্রি কলেজে পরীক্ষা গ্রহণ
Motlob Dokkhin
প্রতীকী

বোর্ডের নিয়ম উপেক্ষা করে নারায়নপুর ডিগ্রি কলেজে পরীক্ষা গ্রহণ

শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনকে উপেক্ষা করে মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

চলতি বছর এইচএসসি পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষকরা যাতে ছুটি কাটাতে পারে তার জন্যই অগ্রিম পরীক্ষা নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন অভিভাবকবৃন্দ।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী প্রতি বছর দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন পরীক্ষা এবং পাঠদানের সময় নির্ধারণ করে একটি প্রজ্ঞাপন জারি করে। সেই প্রজ্ঞাপন অনুযায়ী এ বছর একাদশ শ্রেণির ফাইনাল পরীক্ষা আগামী ২৯ এপ্রিল।

কিন্তু নারায়নপুর ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ শিক্ষা মন্ত্রণালয়ের এ আদেশ ও নিদের্শনাকে উপেক্ষা করে গত ১৬ মার্চ থেকে এ পরীক্ষা গ্রহণ করে।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ রুহুল আমিন পরীক্ষা নেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, চাঁদপুর কলেজেও এভাবে পরীক্ষা নিচ্ছে। তাই আমারও নিচ্ছি।

তিনি আরও বলেন, ‘আমাদের ঝামেলার কারণে অগ্রিম পরীক্ষা নিয়েছি।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম চাঁদপুর টাইমসকে বলেন, ‘নারায়নপুর ডিগ্রি কলেজ যে অগ্রিম পরীক্ষা নিয়েছে তা আমার জানা নেই। যদি নিয়ে থাকে সেটি নিয়ম বহির্ভূত হয়েছে। এ ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
:আপডেট, বাংলাদেশ সময় ১১: ৪২ পিএম, ২৩ মার্চ ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply