Home / আবহাওয়া / দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে
দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে

দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে

বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি রোববার (১০ ডিসেম্বর) উপকূলের কাছাকাছি অবস্থান করছে। এর ফলে সারা দেশেই সকাল থেকে বৃষ্টি ঝরছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ রোববার সারা দিনই বৃষ্টি ঝরবে।

এই অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী সময়ে নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১৫ মিলিমিটার। দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে। সেখানে ২৪ ঘণ্টায় ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সকালে ঢাকা আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ বজলুর রহমান বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল, দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বেশি। সারা দিন মূলত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিই হবে। তবে কোথাও কোথাও মাঝারি আকারে বৃষ্টিও হতে পারে।

আজ বিকেল থেকে পরিস্থিতি বদলাতে শুরু করতে পারে। সে হিসেবে হয়তো কাল থেকে আকাশ পরিষ্কার হয়ে সূর্যের দেখা মিলবে।

সাধারণত এ সময়ে শীত শুরু হয়ে যায়। হিমালয় থেকে আসা হিমেল বাতাস উত্তরাঞ্চলে জেঁকে বসে। কিন্তু এবার সেটা হচ্ছে না। কারণ, সেই বাতাস আটকে দিচ্ছে বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ।

তবে মধ্য ডিসেম্বরের পর থেকে রাতের তাপমাত্রা কমে গিয়ে শীত বাড়তে থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ বজলুর রহমান।

আবহাওয়া বার্তা
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ০০ এএম, ১০ ডিসেম্বর ২০১৭, রোববার
এইউ