Home / উপজেলা সংবাদ / বিষ্ণুপুরে বৈশাখী এলেই জমে উঠে জুয়ার আসর
বিষ্ণুপুরে বৈশাখী এলেই জমে উঠে জুয়ার আসর

বিষ্ণুপুরে বৈশাখী এলেই জমে উঠে জুয়ার আসর

প্রতি বছরের মতো এবারো ও জুয়ার মেলা জমে উঠেছে বিষ্ণুপুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিভিন্ন স্থানে। এলাকার প্রভাবশালী নেতাদের জোরেই চলছে এই জুয়ার মেলা।

সরজমিনে গিয়ে দেখা যাই জুয়ার বোড, পাঞ্জা ছক্কা, তিন তাশ, কাইট, চড়কা, চিঠির খামে আনারশ কাঠাল দোয়েল ইলিশ নামের হরেক রকম জুয়া খেলা ।

এ জুয়া খেলাতে অংশগ্রহণ করে শিশু থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

স্থানীয়রা জানায় বিষ্ণুপুরের এছাক প্রধানীয়ার প্রতি বছর এই জুয়ার আসর বসে। তার কাছে বৈশাখী মাস আসলে এ ধরনের জুয়া খেলায় ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার যুব সমাজ। জুয়া খেলা দেখে মাঝে মাঝে গোপনে প্রশাসনকে জানালে  ঘটনাস্থল থেকে জুয়ারীরা পালিয়ে যায়।

এলাকা ঘুরে দেখা যায়, ১নং ওয়ার্ডের সবজি কান্দী, ২নং ওয়ার্ডের কানুদী লঞ্চ ঘাট, ৩নং ওয়ার্ডের পূর্ব পাড়ের মিয়ার বাজার, ৪নং ওয়ার্ডের নতুন বাজার নদীর পাড়, ৫নং ওয়ার্ডের লালপুরের নদীর পাড়, ৭নং ওয়ার্ডের কান্দার হাট নদীর পাড়।

এ মেলা শুরু হয় ৩০ শে চৈত্র থেকে শুরু হয়ে পুরো বৈশাখ মাস জুড়ে চলে। খেলায় অংশ নেয় ছোট থেকে বৃদ্ধ অনেকেই।

এর ফলে এলাকায় বেড়ে যায় চুরি, ছিনতাই সহ আনেক অসাামাজিক র্কাযকালাপ ।

juar asor ..

এ ব্যাপারে বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নব নির্বাচিত চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামিমের সাথে আলাপকালে জানা যায়, জুয়া খেলার কথা কানে আসার আগেই তিনি নিজে গিয়ে কয়েক বার জুয়াড়ীদের মেলা ভেঙ্গে দেন।

তিনি বলেন, ‘আমি ইউনিয়নের ভিতরে জুয়া, মাদক, বাল্য বিবাহ এ ধরণের কোন কার্যক্লাপ হলে তা প্রতিরোধ করার চেষ্টা করবো । আর বর্তমাে কেউ জুয়ার আসর বসায় তাদের বিরুদ্বে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

বিষ্ণুপুরে বৈশাখী এলেই জমে উঠে জুয়ার আসর

About The Author

মো. জাবেদ হোসেন

: আপডেট ৩:০০ পিএম, ১৯ এপ্রিল  ২০১৬, মঙ্গলবার

ডিএইচ