Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে চাকরির নামে মতলবে নারীর অর্থ আত্মসাত
frode-case

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে চাকরির নামে মতলবে নারীর অর্থ আত্মসাত

জাতীয় একটি দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে চাকরি দেয়ার নামে আবেদনকারীদের সাথে প্রতারণা করেছে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র নামক একটি এনজিও।

শুধু তাই নয় আবেদনকারীদের কাছ থেকে নগদ টাকা নিয়েও প্রতারণা করেছে এই এনজিওটি।

প্রতারণার শিকার আবেদনকারী মতলব উত্তর উপজেলার চরমাছুয়া গ্রামের মো. দেলোয়ার হোসেনের মেয়ে শাকিলা আক্তার বলেন, গত কয়েকদিন পূর্বে একটি জাতীয় দৈনিকে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের অধীনে দেশের প্রত্যেকটি উপজেলা পর্যায় থেকে ৭টি পদের জন্য লোক নিয়োগ করা হবে।

সে বিজ্ঞপ্তি অনুযায়ী ‘পরিবার পরিকল্পনা পরিদর্শক (মহিলা)’ পদের জন্য পরিচালক (মানবসম্পদ) স্বাস্থ্য সেবা বিভাগ, মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র কর্পোরেট কার্যালয় গ-৩০ (নীচতলা) কালাচাঁদপুর, গুলশান ঢাকা-১২১২ বরাবর প্রয়োজনীয় কাগজপত্রসহ পোষ্ট অফিসের মাধ্যমে ডাকযোগে একটি আবেদন দাখিল করে। আবেদনকারীর মোবাইলে ফোন করে জানায় আপনার নিয়োগ চূড়ান্ত হয়েছে।

পরে ১১ মে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালকের স্বাক্ষরিত নিয়োগপত্র আবেদনকারীর বরাবর চাঁদপুর কুরিয়ান সার্ভিসের মাধ্যমে পাঠায়।

নিয়োগপত্র পাঠানোর পূর্বে অফিস থেকে ০১৮৪৫১৬৩৬৭৯ নম্বর থেকে আবেদনকারীর নিকট ফোন করে এক মহিলা জানায়, চাঁদপুর সদর হাসপাতালে ২০ ও ২১ মে দুই দিন আপনার প্রশিক্ষণ হবে। ওই প্রশিক্ষনের জন্য ১২৫০ টাকা রেজিস্ট্র্রেশন ফি বাবদ অফিসে জমা দিতে হবে।

প্রশিক্ষণ শেষে ওই টাকাসহ আরও অন্যান্য ভাতা দেওয়া হবে। পরে তাদের কথামতো ০১৮৪৫১৬৩৬৭৯ নম্বরে বিকাশের মাধ্যমে ১২৫০ টাকা পাঠানো হয়।

বিকাশে টাকা পাঠানোর পর নিয়োগপত্রসহ ১২৫০ টাকা প্রাপ্তির রশিদ ও স্বাস্থ্যসেবা /পুষ্টি প্রকল্প প্রশিক্ষণ শিট পাঠানো হয়। নিয়োগপত্র নিয়ে প্রশিক্ষণের জন্য গত ২০ মে রবিবার সকাল ১০টায় চাঁদপুর সদর হাসপাতালে যাওয়ার পর খোঁজ নিয়ে দেখে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র নামে কোন এনজিওর সন্ধান পাওয়া যায়নি।

তিনি আরও বলেন নিয়োগপত্রের ঠিকানার সাথে বিজ্ঞপ্তির ঠিকানার কোন মিল পাওয়া যায়নি। নিয়োগপত্রে ঠিকানা দেওয়া হয়েছে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র, প্রধান কার্যালয়, বাড়ী ৪৯, রোড ১০/এ, নিকুঞ্জ-১, খিলক্ষেত-১২২৯। গভঃ রেজি নং সি ১২৬০৬১২/২০০৮।

এ ব্যাপারে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র এনজিও অফিসের কার্যালয়, সাইনবোর্ড কিছুই নেই। যে নম্বরে আবেদনকারীদের সাথে কথা বলে বিকাশে টাকা হাতিয়ে নিয়েছিল সেই নম্বরে একাধিকবার যোগাযোগ করলেও ফোন রিসিভ করেনি।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক

Leave a Reply