Home / আন্তর্জাতিক / বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে
corona

বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৫৭ জনের, যা আগের দিনের তুলনায় ৮৪১ জন বেশি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৭০৪ জন, যা আগের দিনের তুলনায় ৪ হাজার ১৪৫ জন বেশি।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৮০৭ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৪৩ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ৫৪৩ জনের এবং মারা গেছে ৭ লাখ ৯৪ হাজার ৭০৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪১ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৬৮১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছেন ৯৩ লাখ ৬৬ হাজার ৮৩৯ জন এবং মারা গেছেন ২ লাখ ৬৫ হাজার ৩৩৬ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটি ৮৩ লাখ ৯৪ হাজার ৬১০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫১ লাখ ৭৪ হাজার ৪৭৯ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২৩ কোটি ৩৮ লাখ ৫৭ হাজার ২৫২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।