Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ৮ যুব প্রশিক্ষণার্থীকে ৫ লাখ ৮০ হাজার টাকা বিতরণ
jub un

শাহরাস্তিতে ৮ যুব প্রশিক্ষণার্থীকে ৫ লাখ ৮০ হাজার টাকা বিতরণ

‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’ এ প্রতিপাদ্য নিয়ে শাহরাস্তিতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় যুব দিবস পালিত হয়েছে।

বুধবার (১ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মাঠ থেকে র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

এসময় মাসব্যাপি পোশাক তৈরি প্রশিক্ষিত যুবক ও যুব মহিলাদের ১০ জনকে সনদপত্র ও আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্তমূলক এ কর্মসূচির আওতায় আট প্রশিক্ষণার্থীকে ৫ লাখ ৮০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

আলোচনা সভায় সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা এজিএম তাজুল ইসলামের উপস্থাপনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ সোফায়েল হোসেন। অন্যানের মাঝে উপস্থিত ছিলেন মোঃ সোহেল হোসেন, মোঃ খোরশেদ আলম, মোঃ আজিজুল হক বাবুল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহম্মদ। সার্বিক ব্যবস্থাপনা ছিলেন, সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবুল বাশার, মোঃ শাখাওয়াত হোসেন প্রমুখ।

উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, প্রযুক্তি যে কল্যাণ নিয়ে এসেছে তা আমাদের কাজে লাগাতে হবে। আগামী পাঁচ বছওে পর মিটিং ব্যবস্থা থাকবে না। আপনাদেরকে অনলাইনে মাধ্যমে ট্রেনিং দেয়া হবে। আধুনিক তথ্য প্রযুক্তির যোগে একটা কাজ নিয়ে এগিয়ে যাবেন। ব্যবসা করতে হলে সততা, মেধা ও প্ররিশ্রম তিনটি জিনিসের প্রয়োজন। সাফল্য একদিনে আসে না, যা করবেন তার জন্য লেগে থাকবেন। ধৈর্যের মাধ্যমে সফলা আসবে।শাহরাস্তি উপজেলা ডিম উৎপাদনে সফল।

পরে মাসব্যাপি পোশাক তৈরি প্রশিক্ষিত যুবক ও যুব মহিলাদের ১০ জনকে সনদপত্র ও আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্তমূলক এ কর্মসূচির আওতায় আট প্রশিক্ষণার্থীকে ৫ লাখ ৮০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

প্রতিবেদক- মো. মাহবুব আলম
: আপডেট, বাংলাদেশ ৭:০৩ পিএম, ১ নভেম্বর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply