Home / চাঁদপুর / বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের জন্যে দোয়া
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের জন্যে দোয়া

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পিএসসি এবং জেএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে রোববার সকাল ১০ টায় বিদ্যালয় মিলনায়তে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

সহকারী শিক্ষক মাসুদুর রহমান ও কামরুল আহসান গাজীর যৌথ পরিচালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক সরকার মো. সেলিম, শাহনাজ পারভিন, নিহার গাজী চক্রবর্তী, আলেয়া ফেরদৌসী ও পারভিন আক্তার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা বলেন,‘ মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পিএসসি পরীক্ষায় ১শ’ ২৩ জন পরীক্ষার্থী ও জেএসসিতে ২শ’ ৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। এ বিদ্যালয় পিএসসি এবং জেএসসিতে প্রতিবারই ভালো করে আসছে। শিক্ষকদের সহযোগিতা ও শিক্ষার্থীদের চেষ্টায় আশা রাখি এবারোও আমরা ফলাফলে ভালো কিছু অর্জন করতে পারবো। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী শিক্ষক মনির হোসেন।

বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসা

চাঁদপুর শহরের বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসায় রোববার (২৯ অক্টোবর) সকালে জেডিসি পরীক্ষার্থীদের জন্য আলোচনা সভা,মিলাদ দোয়া ও অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসার মিলনায়তে দোয়া অনুষ্ঠানে রাখেন অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন।

সহকারী শিক্ষক হাফেজ মাও,হাবিবুল্লাহর পরিচালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মাও.মোহাম্মদ আব্দুল মান্নান, আরবি প্রভাষক আবু জাফর মো. মোজাম্মেল হক, মাও. মো.এবিএম ফারুক আহমেদ, মুফতি কেফায়েত উল্লাহ, বেলাল পাটওয়ারী, মো. নজরুল ইসলাম, মনির হোসাইন,শেখ নাছিমা সুলাতনা, শামিমা আক্তার, মারজিয়া আক্তার, মাকসুদা আক্তারসহ মাদ্রাসার সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনায় করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন।
প্রতিবেদক : শরীফুল ইসলাম

সফরমালী উচ্চ বিদ্যালয়

চাঁদপুরের সফরমালী উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থীদের দোয়া ও বিদায় অনুষ্ঠান রোববার (২৯ অক্টোবর ) সম্পন্ন হয়েছে । মরহুম হারুন অর রশিদ খান হল রুমে বিশেষ মিলাদ ও দোয়া অনুষ্ঠান হয় ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন প্রধান শিক্ষক মো.আবুল কাসেম । জেএসসি পরীক্ষার্থীর জন্যে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাও.ইদ্রিস খান।

এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারী,জেএসি স’র শিক্ষার্থী ও শিক্ষার্থীদের বেশ ক’জন অভিভাবক উপস্থিত ছিলেন।

করেসপন্ডেন্ট

কচুয়ার ডিএস কামিল মাদ্রাসা

চাঁদপুরের কচুয়ার নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদ্রাসার ২০১৭ সালের জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার্থীদের দোয়া ও মিলাদ শনিবার (২৮ অক্টোবর ) অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসা মিলনায়তনে অধ্যক্ষ এএসএম ফখরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু।

বক্তব্য রাখেন মাদ্রাসা গভর্নিং বডির সহ-সভাপতি মো.শাহজালাল প্রধান। অনুষ্ঠানে শিক্ষার্থীদের সফলতা কামনা করে দোয়া মুনাজাত পরিচালনা করেন মাদ্রাসার হেড মুহাদ্দিস মাও.মো.নুরুজ্জামান।
প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু

হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়

হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থীদের দোয়া ও বিদায় অনুষ্ঠান শনিবার (২৮ অক্টোবর ) সম্পন্ন হয়েছে । বিদ্যালয়ের হল রুমে প্রধান শিক্ষক নাছির উদ্দিন বিএসসি’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোসলেহউদ্দিন আশু।

বিশেষ অতিথি ছিলেন রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এস এম মানিক,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমান,আলী আজগর, আব্দুর রব, সাবেক সদস্য আব্দুর রশিদ বকাউল ও বিদ্যালয়ের দাতা সদস্য মোস্তফা কামাল।

এ বছর ১শ’২৫ জন জেএসসি পরীক্ষার্থীর জন্যে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো.মাঈনুদ্দিন মিজি।এ সময় বিদ্যালয়ের সকল শ্রেণির শিক্ষার্থী ও বিদায়ী শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।
প্জরতিবেদক : জহিরুল ইসলাম জয়

চাঁদপুর সদরের আল আমিন মাদরাসা

চাঁদপুর বঙ্গবন্ধু সড়কস্থ আল আমিন মাদরাসার ৮ম শ্রেণির শিক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান উপলক্ষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ অক্টোবর ) সকালে উত্তর গুণরাজদী মাদ্রাসায় এ আয়োজ করা হয়। প্রধান অতিথি ছিলেন চাঁদপুর সদরের ভাইস চেয়ারম্যান এড. মো. শাহজাহান মিয়া।

তিনি বলেন,‘ মাদ্রাসায় শিক্ষা অর্জন করে নৈতিক ও চরিত্রবান হওয়া যায়। আমাদের ছাত্রদের মাদরাসার পড়াতে হবে। আল্লাহ বলেন ‘পড় তোমার প্রভুর নামে এই আয়াতটি সর্বপ্রথম অবতীর্ণ হয়। যার মাধ্যমে সর্বপ্রথম পড়ার গুরুত্ব দেয়া হয়। এ জন্য আমাদের বেশি বেশি কুরআন,হাদীস ও ইসলামীক শিক্ষা অর্জন করতে হবে। আমাদের আল্লাহর ওপর তাওয়াক্কুল করতে হবে, আস্থা বস রাখতে হবে।’

ৎআমাদের মাঝে মাদক,ইভটিজিং,জঙ্গিবাদ এসেছে এটা আমাদের জন্যে অভিশাপ। আমাদের সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নির্দেশ করার দায়িত্ব পালন করতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল আমিন মাদ্রাসার অধ্যক্ষ কামরুল ইসলাম। সহকারী শিক্ষক মাওলানা ইসমাইল হোসেনের পরিচালনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন হাফেজ আবু নোমান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক ইসহাক তালুকদার,জাহিদুল ইসলম,মো.কাউছার আলম,আরিফ হাসানসহ আরো শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

শাহতলী কামিল মাদরাসা

চাঁদপুর সদর উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার জেডিসি পরীক্ষার্থীদের জন্য মিলাদ ও দোয়া অনুষ্ঠান রবিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন এর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মো. কামাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর প্রত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন ,‘শাহতলী কামিল মাদ্রাসাটি শতবছরের ঐতিহ্যবাহী একটি দ্বীনি প্রতিষ্ঠান ।এর ফলাফল বরাবরই সাফল্যজনক । এখানে মেধাবী শক্তিশালী শিক্ষকমন্ডলী দ্বারা পাঠদান করার কারণে প্রতিষ্ঠানটি সফলতার সহিত এগিয়ে যাচ্ছে । আমি চাই অধিকসংখ্যক শিক্ষার্থী জিপিত্র-৫ পায় তা চেষ্টা করতে হবে । প্রতিষ্ঠানের একাডেমিক ভবনসহ যাবতীয় উন্নয়ন করার ব্যাপারে সবাতœক সহযোগিতা করা হবে ।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গভর্নিং বডির অভিভাবক সদস্য মো.মোশারফ হোসেন তালুকদার, মুহাদ্দেছ ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা ইয়াছিন মিয়া, মাওলানা আক্তার হোসাইন,আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান,সহকারী শিক্ষক মো. ইসমাঈল মিয়া, সহকারী শিক্ষক গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমান।

অনুষ্ঠানে ছাত্রদের পক্ষে বক্তব্য রাখেন সোয়াইব আল মাহমুদ, মো. সাকিব হোসেন, ইসলামী সঙ্গীত পরিবেশন করেন ছাত্র মো. আব্দুর রহমান। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ ইউনুছুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন আরবী প্রভাষক মাওলানা কামাল হোসাইন,আরবী প্রভাষক মাওলানা এমদাদ হোসেন, ইংরেজি প্রভাষক মোহাম্মদুল্লা ,আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, আরবী প্রভাষক মাওলানা হেলাল, সহকারী শিক্ষক মাওলানা হাফেজ জহিরুল হক, সহকারী শিক্ষক মো. বাহাউদ্দিন, ইবতেদায়ী প্রধান শরীফ মো. মোস্তফা খান, সহকারী শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম প্রমূখ। সবশেষে দোয়া পরিচালনা করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়

চাঁদপুর সদরের শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের জুনিয়র স্কুল সাটির্ফিকেট পরীক্ষা (জে.এস.সি) পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান উপলক্ষে রবিবার (২৯অক্টোবর) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভা,শিক্ষাউপকরণ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোশাররফ হোসেন তালুকদার এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা রফিকুল ইসলামের এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সহসভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, ‘শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়টি দীর্ঘদিন যাবত নারী শিক্ষা উন্নয়নে অগ্রনী ভুমিকা রাখছে । মেয়েরদের জন্য প্রতিষ্ঠানটি নিরাপদ । লেখাপড়ার মান ও ফলাফল সাফল্যজনক । এ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে দক্ষ শিক্ষক মন্ডলী দ্বারা পাঠদান করা হয় । যার কারণে ফলাফল খুবই ভালো । বিদ্যালয়টিতে দীর্ঘকাল যাবত কোনো একাডেমিক ভবনের বরাদ্ব হয়নি । আশা করছি আগামীতে একটি বহুতল একাডেমিক ভবন প্রতিষ্ঠা করা হবে ।

অনুষ্ঠানে শিক্ষকদের স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির তালুকদার। অনুষ্ঠানে পরীক্ষার্থীদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক নাজমা আক্তার, সহকারী শিক্ষক মো. সোহরাব হোসেন, মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবি এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ফাতেমা বেগম ,সহকারি শিক্ষক রুবিনা আক্তার,সহকারী শিক্ষক মেহেরুনেচ্ছা, সহকারী শিক্ষক মো. ইদ্রিস আলী, সহকারী শিক্ষক দিপাঙ্কর দে, সহকারী শিক্ষক মো. নেছার আহম্মেদ, সহকারী লাইব্রেরীয়ান আ. মান্নান, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মুক্তা বেগম, অভিভাবক সদস্য আ. জলিল খান, অভিভাবক সদস্য মো. শাহাজাহান খান, মাও. মো. মিজানুর রহমান, অফিস সহকারী মামুন হোসেন, অভিভাবক মো. শহীদুর রহমান মুন্সি প্রমূখ।
সবশেষে দোয়া পরিচালনা করেন সহকারী শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম।

করেসপন্ডেন্ট আপডেট,বাংলাদেশ সময় ৭:০০ পিএম,২৯ অক্টোবর ২০১৭.মঙ্গলবার
এজি

Leave a Reply