Home / চাঁদপুর / চাঁদপুরজমিন হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান
চাঁদপুরজমিন হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

চাঁদপুরজমিন হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লার পরিচালনায় চাঁদপুরজমিন হাসপাতালে দু’শতাধিক রোগীকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ জন চিকিৎসক এ সেবা প্রদান করেন।

এতে প্রধান অতিথি হিসেবে চিকিৎসা সেবা কার্যক্রম ফিতা কেটে উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি, ইকবাল হোসেন পাটওয়ারী।

তিনি বলেন, মানবতার কল্যাণে কাজ করাই পরম ধর্ম। যে কাজটি ছোট বেলা থেকেই করে আসছেন আমার প্রিয় সহকর্মী চাঁদপুরজমিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ রোকনুজ্জামান রোকন। অত্র এলাকার অনেক ব্যাক্তিরই ধন সম্পদ রয়েছে। কিন্তু সমাজসেবা মূলক কাজে সকলে এগিয়ে আসতে পারেন না। রোকনুজ্জামান শুধুমাত্র একজন সাংবাদিক নয়, তিনি একজন সমাজকর্মী। অসুস্থ মানুষের পাশে তিনি সব সময় অবস্থান করেন। যার কারণে তিনি অত্র এলাকায় এ সমাজসেবামূলক প্রতিষ্ঠান করেছেন। আপনারা তার এ কাজে সহযোগিতা করবেন।

তিনি আরো বলেন, মানুষের অতি মূল্যবান সম্পদ চোখ। যিনি চোখে দেখেন না বা চক্ষু রোগে আক্রান্ত তিনিই এ সমস্যা উপলব্দি করতে পারেন। আর এ চক্ষুরোগে যেন এ এলাকার মানুষ কষ্ট না পায় সে জন্য এত সুন্দর চক্ষু চিকিৎসা সেবার আয়োজন করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরজমিন হাসপাতাল এÐ ডায়াগণস্টিক সেন্টার এর চেয়ারম্যান, মো. রোকনুজ্জামান রোকন।

তিনি বক্তব্যে বলেন, আমার নিজ এলাকায় চিকিৎসাসহ অন্যান্য ভাল কাজগুলো আয়োজন করার উদ্দেশ্য হচ্ছে যেন মানুষ জানতে পারে। কারণ যে সব এলাকায় ভাল প্রতিষ্ঠান তৈরী হয় এবং ভাল কাজ হয়, সেখান থেকে খারাপ কাজগুলো হ্রাস পেতে থাকে। গত কয়েক বছর এলাকায় মাদকের বিরুদ্ধে অনেক কাজ করা হয়েছে। মাদক নির্মূল করার জন্য আপনারা আমাকে সহযোগিতা করবেন।

চাঁদপুরজমিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুহাম্মদ মাসুদ আলম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুরজমিন হাসপাতাল এÐ ডায়াগণস্টিক সেন্টার এর প্রশাসনিক কর্মকর্তা মো. নুরুল ইসলাম মাষ্টার, চাঁদপুরজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার বাবু আলম।

শুরুতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হযরত হাফেজ্জী হুজুর (রাহ.) মাদ্রাসা ও এতিমখানার মুহ্তামিম হাফেজ মো. মাহবুব।

চক্ষুশিবিরে চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ রায়হান আশিক, ডাঃ কাজী এবায়েদ উল্যাহ, ডাঃ জালাল উদ্দিন ও ডাঃ রুবেল সরকার। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বাংলাদেশ অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লার প্রোগ্রাম অফিসার মো. সফিকুল ইসলাম।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৯ : ৫০ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৮, রোববার
এইউ