Home / চাঁদপুর / বিজয় মেলার মঞ্চে স্মৃতিচারণ
বিজয় মেলার মঞ্চে স্মৃতিচারণ

বিজয় মেলার মঞ্চে স্মৃতিচারণ

চাঁদপুর শহরের হাছান আলী সপ্রবি মাঠে মাসব্যাপী মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলার ১২ তম দিনে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো. শাহ জাহান।

তিনি বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের কথা আসলেই আমাদের পুরোনো স্মৃতি মনে পড়ে যায়। অনেক রক্ত বিনিময়ে আমারা মহান স্বাধীনতা অর্জন করেছি। দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধের অনেক স্মৃতি আজো মনে পড়ে যায়। যুদ্ধে আমরা যারা একসাথে কাজ করতাম আমাদের মধ্যে অনেক সম্প্রতি ছিলো। একে অন্যের প্রতি সাহায্য সহযোগিতা করতাম। আমাদের প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে হবে। আমরা হয়তো একদিন থাকবো না কিন্তু আমাদের কথা আর কর্ম রয়ে যাবে।

তিনি বলেন, তৎকালিন শাসক গোষ্ঠি পাকিস্তান বাংলাদেশের মানুষের উপর অনেক অত্যাচার করেছে। তারা ভাঙালিদের উপর শুরু সিমাহীন নির্যাতন করেছে। ২৬ সে মার্চ থেকে নিরিহ নিরস্ত্র বাঙালীর উপর ধর্ষন, লুন্ঠনম, লুটতরাজ ও রাহাজানিসহ বর্বর নির্যাতন করতে থাকে। সেই থেকে সারদেশে সংগ্রাম শুরু হয়। আমার আপনার ভাইয়েরা তখন মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। এই যুদ্ধে লাখো মানুষ শহীদ হয়। অনেক রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জন। বাংলাদেশে আজ আমরা স্বাধীন বাবে বসবাস করছি। যার প্রতিদান দিয়ে গেছেন মুক্তিযোদ্ধারা।

চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাস্টারের সভাপতিত্বে ও বিজয় মেলা উদযপন কমিটির চেয়ারম্যান অ্যাড. জহিরুল ইসলামের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃকিত জোটের সভাপতি তপন সরকার। এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক মুক্তিযুদ্ধা আলহাজ আবুল কাশেম গাজী, বীর মুক্তিযোদ্ধা বিবি দাস।

প্রতিবেদক- শরীফুল ইসলাম ।। আপডটে, বাংলাদশে সময় ১ : ০০ এএম, ১৩ ডিসেম্বর ২০১৬ মঙ্গলবার
এইউ

Leave a Reply