Home / চাঁদপুর / চাঁদপুরে লঞ্চ থেকে সাড়ে ১২ মণ জাটকা জব্দ
জাটকা জব্দ

চাঁদপুরে লঞ্চ থেকে সাড়ে ১২ মণ জাটকা জব্দ

চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চ থেকে প্রায় সাড়ে ১২ মণ (৫০০ কেজি) জাটকা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

খন্দকার মুনিফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর স্টেশান কমান্ডার , লেফটেন্যান্ট এম আসাদুজ্জামান এর নেতৃত্বে চাঁদপুর মোহনায় অভিযান চালিয়ে এম ভি তাসরিফ- ৩ লঞ্চ থেকে আনুমানিক সাড়ে বারো মন (৫০০ কেজি) জাটকা জব্দ করা হয়।

খন্দকার মুনিফ আরো বলেন, জাটকা নিধন রোধে বাংলাদেশ কোস্ট গার্ড গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় ১৫ ডিসেম্বর মধ্য রাতে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান চাঁদপুর কর্তৃক এম ভি তাসরিফ- ৩ লঞ্চে অভিযান পরিচালনা করে। পরবর্তীতে উক্ত জাটকাগুলো নির্বাহী মেজিস্ট্রেট মুনজুরুল মোরশেদ এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সদ্বীব এর উপস্থিতিতে স্থানীয় এতিম ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

স্টাফ করেসপনাডেন্ট, ১৫ ডিসেম্বর ২০২০