Home / চাঁদপুর / বিচার বিভাগে আইনজীবীদের শাসন থাকতে হবে : চাঁদপুরে পাপিয়া
Papia

বিচার বিভাগে আইনজীবীদের শাসন থাকতে হবে : চাঁদপুরে পাপিয়া

বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০১৮ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থীগণের প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁদপুর জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলকে পরিচয় করিয়ে দেন সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া।

তিনি তার বক্তব্যে বলেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল হচ্ছে কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানের প্যানেল। এ প্যানেল হলো বেগম খালেদা জিয়ার মুক্তি প্যানেল। বিচার বিভাগে আইনজীবীদের শাসন থাকতে হবে। বিচার প্রতি এস কে সিনহাকে ছুটি দিয়ে বিদেশে পাঠিয়ে তাকে অব্যহতি দেওয়া হয়।

তিনি আরো বলেন এক ছাত্র বিশ্ববিদ্যালয় পাশ করে ভাবে সে কালো কোট পড়ে আদালতে যাবে। তার সেই ইচ্ছা ও স্বপ্নকে হায়নারা ছোবল দেয়। আগামী ১৪ মে নীল প্যানেলে ৮ জনকে মুক্ত করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মো. ফজলুর রহমান, গ্রæপ-ডি সদস্য প্রার্থী অ্যাড. এ.টি.এম ফয়েজ উদ্দিন।

অ্যাড. কামরুল ইসলামের সভাপতিত্বে এবং অ্যাড. জাকির হোসেন ফয়সাল ও অ্যাড. জহির উদ্দিন বাবরের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক অ্যাড. সলিম উল্যাহ সেলিম, অ্যাড. একেএম সালেহ। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন সিনিয়র আইনজীবী আলহাজ কাজী মোজাম্মেল।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আব্দুল লতিফ শেখ, জেলা বিএনপির যুগ্ম-আহŸায়ক মাহবুব আলম বাবলু, মুনির চৌধুরী, সেলিমুছ ছালাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহমেদসহ আরো অনেকে।

উল্লেখ্য আগামী ১৪ মে বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন -২০১৮। নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থীরা হলোঃ আব্দুল জামিল মোহাম্মদ আলী (এ.জে. মোহাম্মদ আলী), মো. ফজলুর রহমান, বোরহান উদ্দিন, মো. হেলাল উদ্দিন মোল্লা, তৈমুর আলম খন্দকার, মোহাম্মদ আব্বাস উদ্দিন, সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply