Home / চাঁদপুর / ‘মানসম্মত সাংস্কৃতিক চর্চা হলে চাঁদপুর হবে সংস্কৃতির চারণভূমি’
sushtho-dhara

‘মানসম্মত সাংস্কৃতিক চর্চা হলে চাঁদপুর হবে সংস্কৃতির চারণভূমি’

সুরধ্বনি একাডেমীর আয়োজনে বর্ষবরণ অনুষ্ঠতি হয়েছে। সোমবার সন্ধ্যায় চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে বর্ষবরণ অনুষ্ঠানে সংগীত পরিবেশনের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরে বাংলাদেশের অন্যান্য জেলার তুলনায় চাঁদপুর শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিতে অনেক এগিয়ে রয়েছে। এখানকার সাংস্কৃতিক সংগঠনগুলো মানসম্মত সাংস্কৃতির চর্চা করে থাতে। সংগঠনগুলোর কার্যক্রম সত্যিই প্রশংসার দাবি রাখে। আমি বিশ^াস করি এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে একটা সময় চাঁদপুর সারা দেশের মধ্যে অনেকদূর এগিয়ে যাবে। আমি প্রত্যাসা করি চাঁদপুর হোক সংস্কৃতির চারণভূমি।

সুরধ্বনি একাডেমীর সভাপতি হাফেজ আহমেদের সভাপতিত্বে ও সহ-সভাপতি এবং চাঁদপুর বিতর্ক একাডেমীর অধ্যক্ষ ডা. পীযূষ কান্তি বড়–য়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, সংগঠনের উপদেষ্টা কাজী শাহাদাত, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, চাঁদপুর সংগীত নিকেতনের অধ্যক্ষ স্¦পন সেনগুপ্ত, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আয়াজ মাহমুদ, সাংস্কৃতি অনুরাগী জাকির হোসেন মিয়াজী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাড. বদিউজ্জামান কিরণ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের অধ্যক্ষ অনিতা কর্মকার।

আলোচনা পর্ব শেষে চিত্রাংকন বিভাগের শিক্ষার্থীদের হাতে পুরস্কার প্রদান এবং সব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply