Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে এক রাতে দু’শিক্ষা প্রতিষ্ঠানে চুরি
ফরিদগঞ্জে এক রাতে দু’শিক্ষা প্রতিষ্ঠানে চুরি
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে এক রাতে দু’শিক্ষা প্রতিষ্ঠানে চুরি

চাঁদপুরের ফরিদগঞ্জের মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি হওয়ার অভিযোগ পাওয়া যায়। সোমবার (২৯ অক্টোবর) দিবাগত রাতের যে কোন সময়ে এই দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটে।

মঙ্গলবার সকাল ৯ টার দিকে বিদ্যালয়ের নৈশপ্রহরী চুরি হওয়ার খবর জানালে বাস্তবতার মিল পাওয়া যায়।

প্রথমে মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের পেছনের দিক দিয়ে প্রধান শিক্ষকের রুমে ডুকে একটি ল্যাপটপ নিয়ে যায়। এর বাহিরে তেমন কোন মালামাল চুরি হয়নি বলে দাবি করেন প্রধান শিক্ষক হারুন অর রশীদ।

একই রাতে পাশ্ববর্তী মনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জানালার গ্রীল ভেঙ্গে বিদ্যালয়ের ভিতরের আলমারির ডয়ার থেকে কিছু টাকা চুরি হয়েছে বলে জানা যায়। তবে চোর ডুকেছে সত্য স্বীকার করলেও কোন মালামাল ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবি করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোতাহের হোসেন।

এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চলকর সৃষ্টি হয়েছে। এলাকাবাসী বিষয়টিকে স্বাভাবিক ভাবে না দেখে অভিযোগের আঙ্গুল তুলে বলেন, দুইটি প্রতিষ্ঠানে নৈশপ্রহরী নিয়োজিত রয়েছে। তার পরেও কিভাবে এমন চুরির ঘটনা ঘটে এ নিয়ে তাদের মধ্যে নানা মন্তব্য করতে শুনা যায়।

এদিকে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুন অর রশীদ চাঁদপুর টাইমসকে জানান, চুরির ঘটনা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম কাজল বিএসসি’র সাথে পরামর্শ করে থানায় লিখিত অভিযোগের প্রস্ততি নেওয়া হচ্ছে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
৩০ অক্টোবর, ২০১৮