Home / আন্তর্জাতিক / বিএসএফের বিমান বিধ্বস্তে নিহত ১০
বিএসএফের বিমান বিধ্বস্তে নিহত ১০
ফাইল ছবি

বিএসএফের বিমান বিধ্বস্তে নিহত ১০

দিল্লি বিমানবন্দরের কাছে বর্ডার সিক্যুরিটি গার্ডের (বিএসএফ) একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিএসএফের তিন কর্মকর্তাসহ ১০ আরোহীর সবাই নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

মঙ্গলবার স্থানীয় সময় ৯টা ৫০ মিনিটে দিল্লি বিমানবন্দরের কাছে এক গ্রামে ওই দুর্ঘটনা ঘটে।নিহতদের তিনজন বিএসএফ কর্মকর্তা। বাকি সাতজন টেকনিশিয়ান।

এদিকে এই বিমান বিধ্বস্তের কারণে ঢাকায় বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর সঙ্গে বিএসএফের নির্ধারিত বৈঠক বাতিল করেছে ভারত।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার বিএসএফ কর্মীদের নিয়ে করে রাঁচি শহরের উদ্দেশে রওয়ানা হয়েছিল সুপার কিং কোম্পানির ওই বিমানটি। কিন্তু উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিমানবন্দরের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে এনডিটিভি আরো জানায়, নিয়ন্ত্রণ হারানোর পর বিমানটি একটি দেয়ালের গায়ে আঘাত করে এবং নিকটস্থ এক সেপটিক ট্যাংকের মধ্যে বিধ্বস্ত হয়। সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়।

দুর্ঘটনার পরপরই শুরু হয়েছে উদ্ধার তৎপরতা। ঘটনাস্থলে এখন ১২টির বেশি দমকল টিম কাজ করছে। নিরাপত্তা বাহিনীর পাশাপাশি পাশের গ্রামের লোকজনও উদ্ধার তৎপরতায় অংশ নিচ্ছে। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন ভারতের সিভিল এভিয়েশন মন্ত্রী মহেশ শর্মা।

ভারতে সুপার কিং কোম্পানির ওই বিমানগুলো সাধারণত মন্ত্রী বা ঊর্ধ্বতন কর্মকর্তারাই ব্যবহার করে থাকেন। একটি বিকল হেলিকপ্টার সারানোর কাজে অংশ নিতে ওই বিমানে করে রাঁচি যাচ্ছিলেন বিএসএফ’র ঊর্ধ্বতন প্রযুক্তিবিদরা।

এদিকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এক টুইটার বার্তায় বলেছেন,‘বিএসএফের এই বিমান বিধ্বস্ত হওয়ার খবরটি মর্মান্তিক।’ তিনি ঘটনাস্থলের উদ্দেশে যাত্রা শুরু করেছেন বলেও জানিয়েছেন।

ডেস্ক ।। আপডেট : ০২:৩০ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার

ডিএইচ