Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়াকে সাক্ষাৎ দেবেন ভারতের প্রধানমন্ত্রী
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাক্ষাৎ দেবেন ভারতের প্রধানমন্ত্রী
Moudi-Khaleda

খালেদা জিয়াকে সাক্ষাৎ দেবেন ভারতের প্রধানমন্ত্রী

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার ঢাকা সফরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও সাক্ষাৎ দেবেন বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র সচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর।

দু’দিনের সফরে শনিবার সকালে ঢাকা পৌঁছাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী। তার আগে শুক্রবার দিল্লিতে এক সংবাদ সম্মেলনে সফরসূচির বিস্তারিত তুলে ধরেন ভারতের পররাষ্ট্র সচিব।

তিনি জানান, সফরের দ্বিতীয় দিন রোববার সকালে ঢাকেশ্বরী মন্দির ও রামকৃষ্ণ মিশনে যাবেন মোদী। এরপর তিনি বারিধারায় ভারতীয় হাই কমিশনের নতুন চ্যান্সরি ভবনে যাবেন।

দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের প্রধানমন্ত্রী, অংশ নেবেন মধ্যাহ্ন ভোজে। এরপর মোদী ফিরবেন হোটেল সোনারগাঁওয়ে, এই সফরে তিনি সেখানেই অবস্থান করবেন।

“এ সময় তিনি বাংলাদেশের কয়েকজন গুরুত্বপূর্ণ রাজনীতিবিদ ও ব্যবসায়িক ব্যক্তিত্বকে সাক্ষাৎ দেবেন। এর মধ্যে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, নেতৃস্থানীয় চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এবং বাংলাদেশের বাম রাজনৈতিক দলগুলোর নেতারাও আছেন”, বলেন জয়শঙ্কর।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ বলেন, “বিকাল ৪টায় হোটেল সোনারগাঁওয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন খালেদা জিয়া। তার সঙ্গে দলের জ্যেষ্ঠ নেতারা থাকবেন।”

এক সময় ‘ভারতবিরোধী ইস্যু’ নিয়ে বাংলাদেশের রাজনীতিতে সোচ্চার বিএনপি এখন মোদীর ভারত সরকারের সঙ্গে সখ্য গড়ে তোলার আগ্রহ দেখাচ্ছে নানাভাবে।

সীমান্ত বিল বাস্তবায়নের পথ করতে সম্প্রতি ভারতের পার্লামেন্টে সংবিধান সংশোধনের বিল পাস হওয়ার পর মোদী সরকারকে ধন্যবাদ জানান বিএনপি নেত্রী খালেদা জিয়া।

মোদীর সফর সামনে রেখে গত বুধবার এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্রের দায়িত্ব পালনকারী আসাদুজ্জামান রিপন বলেন, “বিএনপি কখনও ভারতবিরোধী রাজনীতি করেনি, এখনও করে না, ভবিষ্যতেও করবে না।”

মোদীর সঙ্গে বৈঠকে বসার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচ্যসূচি ঠিক করতে খালেদা জিয়ার সঙ্গে ‘পরামর্শ করবেন’ বলেও বিএনপির পক্ষ থেকে আশা করা হয়েছিল, যদিও সরকারের তরফ থেকে তাতে সাড়া আসেনি।

শনিবার ০৬ জুন ২০১৫ :  ১২:৫৯

চাঁদপুর টাইমস : এবিআর/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।